মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারানো বাসের চাপায় ব্যবসায়ী নিহত আহত ৩

প্রকাশ | ১২ অক্টোবর ২০২৪, ২০:৪৫

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই পৌর সদরে সিডিএম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে নুরুল আলম (৭৫) নামে এক ব্যবসায়ীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে নিহত হন নুরুল আলম এবং আহত হয়েছেন আরো ৩ জন। 

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যা ৭টায় চট্টগ্রামমুখী অংশের মিরসরাই সদরের মীর সাহেবের মাজারের সামনে এঘটনা ঘটে।

আহতরা হলেন, এরিস্টোফার্মার মার্কেটিং অফিসার রসুল আহমেদ (৩২), নছিমন-করিমন (ভটভটি) চালক সাগর (২৫) ও তার সহকারি আশিষ কুমার দে (২৭)। নিহত নুরুল আলম সীতাকুন্ড পৌরসভার ৮নং ওয়ার্ডের উত্তর ইদিলপুর এলাকার মৃত জালাল আহমেদের ছেলে। তাঁর দুই ছেলে ২ মেয়ে রয়েছে। নুরুল আলম পেশায় শীল-পাটা বিক্রি করতেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী শেখ ফরিদ জানান, সন্ধ্যায় মীর সাহেবের মাজারের সামনে চট্টগ্রামমুখী সিডিএম পরিবহনের বাস (ঢাকা মেট্রো-ব ১৪-৪১৬৩) নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা দাঁড়ানো মোটর সাইকেল, নছিমন-করিমন (ভটভটি), সিএনজি অটোরিক্সাকে টেনে হিঁছড়ে ৫০ ফুট সামনে কলেজ রোডের মুখে নিয়ে যায়। এসময় সড়কে দাঁড়িয়ে থাকা পথচারী নুরুল আলম (৭৫) নামে এক ব্যবসায়ী ঘটনাস্থলে মারা যান। দুর্ঘটনায় আহত ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নিহত নুরুল আলমের বড় ছেলে ইকবাল হোসেন বলেন, আমার বাবা পাথর কিনে নিজে শীল-পাটা তৈরী করে বিভিন্ন দোকানে তা পাইকারী বিক্রী করতেন। আজ সকালেও শীল-পাটা নিয়ে বাড়ি থেকে বের হন। মিরসরাই পৌরসভার হার্ডওয়্যার দোকানদার নবী সওদাগর সন্ধ্যায় কল দিয়ে জানায় গাড়ী চাপায় বাবার মৃত্যু হয়েছে। পরবর্তীতে আমরা দ্রæত মিরসরাই আসি। তিনি আরো বলেন, আমার বাবা সৎ পথে উপার্জন করার জন্য কষ্ট করে নিজে তৈরী করে শীল-পাটার ব্যবসা করতেন। বিগত দুই বছর পূর্বে বাবা-মা এক সাথে হজ¦ করেছিলেন। বাবা এভাবে আমাদের থেকে বিদায় নিবেন তা মেনে নিতে কষ্ট হচ্ছে। 

মিরসরাই সেবা আধুনিক হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মো. দেলোয়ার হোসেন বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ৩ জনকে হাসপাতালে আনা হয়েছে। আহতদের মধ্যে রসুল আহমেদের হাত ভেঙ্গে যাওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত সাগর ও আশিষ কুমার দে কে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জোরারগঞ্জ হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) নাছির উদ্দিন বলেন, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা মোটর সাইকেল, নছিমন-করিমন (ভটভটি), সিএনজি অটোরিক্স কে টেনে হিঁছড়ে প্রায় ৫০ ফুট সামনে নিয়ে যায়। এসময় ঘটনাস্থলে ১ জন নিহত ও ৩ জন আহত হয়। দুর্ঘটনাকবলিত গাড়িগুলো ও লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে।

যাযাদি/ এম