ঘোড়াঘাটে ২ মাংস ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ | ১২ অক্টোবর ২০২৪, ১৭:২২

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
ছবি: সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাটে অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি করার প্রস্তুতি নেওয়ার অপরাধে ২ মাংস ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

আজ শনিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম এ জরিমানা করেন। 

উপজেলার সিংড়া ইউনিয়নের মগলিশপুর গ্রামের মাংস ব্যবসায়ী সুমন মিয়াকে ১০ হাজার টাকা ও ঘোড়াঘাট পৌরসভার রাজবাড়ী এলাকার সাদ্দাম হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন আদালত। 

জানা গেছে, মাংস ব্যবসায়ী সাদ্দাম হোসেন ও সুমন মিয়া মিলে সিংড়া ইউনিয়নের ঋষিঘাট গ্রামের সাইফুল ইসলামের কাছ থেকে কম দামে অসুস্থ গরু ক্রয় করেন। পরে তা জবাই করে মাংস বিক্রির উদ্দেশ্যে ভ্যান যোগে ঘোড়াঘাট বাগের হাটে নেয়ার পথে স্থানীয় লোকজন বৈদড় এলাকায় অসুস্থ গরুর মাংস সহ ২ জনকে আটকে রেখে ইউনিয়ন পরিষদে খবর দেয়। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাদের কে দোষী সাব্যস্ত করে ২০ হাজার টাকা  জরিমানা আদায় করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, স্থানীয় প্রাণী সম্পদ অফিস থেকে অনুমতি না নিয়েই অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রির প্রস্তুতি নিচ্ছিলেন তারা। পরে তাদের কাছ থেকে জরিমানা আদায়সহ জব্দকৃত মাংস মাটির নিচে পুঁতে ফেলা হয়।


যাযাদি/ এম