অবৈধ স্থাপনা তৈরী ও সরকারি জায়গা দখল না করার আহবান জানিয়েছেন: রেজওয়ানুর রহমান  

প্রকাশ | ১২ অক্টোবর ২০২৪, ১৭:১৭

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

অবৈধ স্থাপনা তৈরী ও সরকারি জায়গা দখল না করার আহবান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রেজওয়ানুর রহমান। নেত্রকোণার পূর্বধলায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করতে এসে আজ শনিবার জারিয়া ইউনিয়নের জারিয়া নাটেরকোনা মাদরাসায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সভায় জনগনের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এ সময় তিনি আরও বলেন, সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করা হলে পানি চলাচল বন্ধ হয়ে গিয়ে জনগনের ক্ষতি হয়, সেই সাথে সরকারও ক্ষতিগ্রস্ত হয়। 

সরকারকে ত্রাণ দিতে হয়, রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়, ফসল উৎপাদন কমে যায় ইত্যাদি। যে কোন দুর্যোগে সরকার সবসময়ই আপনাদের পাশে আছে। তবে নিজেরাই যেন নিজেদের ক্ষতির কারন না হই, সে দিকে সবাইকে খেয়াল রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

পূর্বধলা উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাফিকুজ্জামান। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান, সহকারি কমিশনার (ভুমি) নাজনীন আখতার, জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা মো: রুহুল আমিন, জারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম মন্ডল নান্টু, নেত্রকোণা জেলা সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

পরে প্রধান অতিথি বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শেষে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। 

যাযাদি/ এম