কুতুবদিয়ায় জাটকা ধরার দায়ে দুই জেলের কারাদণ্ড

প্রকাশ | ১২ অক্টোবর ২০২৪, ১১:২৫

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজারের কুতুবদিয়ায় জাটকা ইলিশ ধরার দায়ে দুই জেলেকে ২০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

শুক্রবার (১১ অক্টোবর ) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা নির্বাহী (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোহাম্মদ সাদাত হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আটক দুই জেলেকে ৫ পাঁচ হাজার টাকা করে জরিমানাসহ এবং ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আটককৃত জেলেরা হলেন, উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের তবলরচর এলাকার মো. ইয়াছিনের পুত্র আব্দুর রহিম রকি(৪০) ও তার ছোট ভাই মোহাম্মদ দিলদার (২২)।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকাল সাড়ে চার টায় বড়ঘোপ জেটিঘাটে নৌবাহিনী ও পুলিশের  যৌথ অভিযানে একটি মাছ ধরার নৌকায় তল্লাশি চালিয়ে জাটকা ইলিশসহ আব্দুর রহিম রকি ও মোহাম্মদ দিলদারকে আটক করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী ( ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোহাম্মদ সাদাত হোসেন জানান, শুক্রবার বিকাল সাড়ে চার টায় কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ স্টীমার ঘাট এলাকায় নৌবাহিনী ও পুলিশের সহায়তায় যৌথ অভিযান পরিচালনা করে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুসারে জাটকা নিধন ও বিপণনের অপরাধ স্বীকার করায় দিলদার হোসেন (২২) ও আবদুর রহিম (৪১) নামে দুই জেলেকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও প্রতিজনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়েছে। পরে, জাটকা মাছগুলো জনসম্মুখে দুটি এতিমখানায় বিতরণ করা হয় বলে জানান তিনি।

যাযাদি/ এসএম