অপহরণের ১৩ দিন পর শিক্ষকের লাশ মিলল পরিত্যক্ত পুকুরে

প্রকাশ | ১২ অক্টোবর ২০২৪, ১১:১৯

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
স্কুলশিক্ষক মোহাম্মদ আরিফ (৪৭)

কক্সবাজারের পেকুয়ায় অপহরণের ১৩ দিন পর স্কুলশিক্ষক মোহাম্মদ আরিফের (৪৭) লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকেলে অপহরণের শিকার শিক্ষকের বাড়ির পাশের একটি পরিত্যক্ত পুকুর থেকে বস্তাবন্দি ইট বাঁধা অবস্থায় লাশটি উদ্ধার করা হয়।

পেকুয়া থানা পুলিশ জানায়, শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে এক শিশু পরিত্যক্ত পুকুরটিতে বড়শি ফেলতে গেলে নাকে দুর্গন্ধ পাওয়ার খবর পরিবারকে জানায়। এরপর পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। লাশের সঙ্গে ইট বাঁধা ছিল।

হত্যাকাণ্ডের শিকার শিক্ষক আরিফের পরিবারের লোকজন বলেন, ২৯সেপ্টেম্বর পেকুয়া চৌমুহনী থেকে অপহৃত হওয়ার পর অপহরণকারীরা ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আরিফের ব্যবহৃত মুঠোফোন থেকে এই মুক্তিপণ দাবি করা হয়েছিল। সর্বশেষ গত বুধবার পর্যন্ত অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে পরিবারের কাছে।

নিহতের ছোট ভাই রিয়াদ জানান, ‘জায়গার  বিরোধের জের ধরে সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও তাঁর ভাইয়েরা আমার ভাইকে অপহরণের পর গুম করে রেখে হত্যা করেছে। হত্যার পর পায়ের সঙ্গে ইট বেঁধে দিয়ে আমাদের বাড়ির  পরিত্যক্ত পুকুরে লাশ ফেলে দিয়েছে।’

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সিরাজুল মোস্তফা বলেন, লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এ ঘটনায় চাঁদপুর থেকে একজনকে আটক করা হয়েছে।

যাযাদি/ এসএম