শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে দিয়ে যুবককে হত্যা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
  ১১ অক্টোবর ২০২৪, ১৯:১৫
ছবি : যায়যায়দিন

গাজীপুরের কালিয়াকৈরে ছিনতাইকারীরা চলন্ত ট্রেনের ছাদে থেকে ফেলে দিয়ে যুবককে হত্যার ঘটনা ঘটেছে। নিহত যুবক ছিনতাইকারীদের ছিনতায়ের কাজে বাঁধা দিলে ট্রেনের ছাদ থেকে ফেলে তাকে হত্যা করে ছিনতাইকারীরা। এ সময় ট্রেন থেকে পড়ে অপর এক যাত্রী আহত হন।

শুক্রবার নিহতের লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। তবে নিহত যুবকের পরিচয় পাওয়া যায়নি।

এলাকাবাসী, আহত ব্যক্তি ও রেলওয়ে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকার কমলাপুর রেলষ্টেশন থেকে পঞ্চগড় এক্সপ্রেস একটি ট্রেন ছেড়ে আসে। ওই ট্রেনের ছাদে বেশকিছু যাত্রী উঠে তাদের গন্তব্যস্থলে যাচ্ছিলেন। কিন্তু ট্রেনটি শুক্রবার ভোর রাতে জয়দেবপুর-রাজশাহী রেললাইনের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সোনাখালি এলাকায় পৌঁছলে ট্রেনের ছাদে হানা দেয় একদল ছিনতাইকারী। এসময় ট্রেনের ছাদে থাকা যাত্রীদের ব্যাগ, টাকা, মোবাইলসহ বিভিন্ন মালামাল ছিনতাই করে ছিনতাইকারীরা। চলন্ত ট্রেনের ছিনতাইকালে বাধা দিলে এক যুবককে ট্রেনের ছাদ থেকে ফেলে দেয় ছিনতাইকারীরা। এতে ঘটনাস্থলেই ওই যুবক মারা যান। এসময় শামীম ইসলাম নামে এক যাত্রী পা ফসকে ট্রেনের ছাদ থেকে নিচে পড়ে যান এবং তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় শামীমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান এলাকাবাসী। খবর পেয়ে রেলওয়ে পুলিশ শুক্রবার বিকেল পৌণে ৩টার দিকে ঘটনাস্থালে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

ট্রেন যাত্রী আহত শামীম ইসলাম জানান, আমি ঢাকা থেকে নিজ বাড়ি দিনাজপুরে যাওয়ার উদ্দেশ্যে কমলাপুর রেলস্টেশন থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ছাদে উঠেছিলাম। যাওয়ার সময় ওই ট্রেনের ছাদে আমি ঘুমিয়ে পড়ি। কিন্তু ঘুম ভাঙ্গলে দেখি ছিনতাইকারীরা আমার তাহার ব্যাগ, নগদ টাকা, একটি মোবাইল ফোন নিয়ে গেছে। এসময় ছাদে থাকা অন্যান্য যাত্রীদের কাছ থেকে মালামাল নেওয়ার চেষ্টা করলে ছিনতাইকারী ও যাত্রীদের ধাক্কাধাক্কি হয়। এক পর্যায় ছিনতাইকারীরা ট্রেনের ছাদ থেকে এক যুবক ফেলে দেয়। এসময় আমিও পা ফসকে নিচে পড়ে গেলে গুরুত্বর আহত হলে স্থানীয়রা আমাকে হাসপাতালে নিয়ে আসে।

এ ব্যাপারে ওই রেললাইনের কালিয়াকৈর সোনাখালি রেল গেটম্যান নূর বাদশা জানান, সকালে ট্রেনের ছাদ থেকে এখানে দুইজন যুবক পড়ে যায়। এদের একজন ঘটনাস্থলেই মারা গেছেন। অপরজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) সেতাফুর রহমান জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্তের জন্য নিহতের লাশ মর্গে প্রেরণ করা হবে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে