শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

সাতকানিয়ায় ৩ ছাত্রদল নেতার ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল 

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১১ অক্টোবর ২০২৪, ১৯:১১
ছবি : যায়যায়দিন

সম্প্রতি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নে অবস্থিত কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম ডিগ্রি কলেজে ছাত্রদল নেতা জামশেদ আলম, আবদুল মোমেন ও মোহাম্মদ সালমানের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল ৪ টায় উপজেলার বাজালিয়া বাস ষ্টেশনে বাজালিয়া ইউনিয়নের সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এ সময় বাজালিয়া ইউনিয়নের কয়েক শতাধিক সচেতন নাগরিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভায় সচেতন নাগরিক সমাজের পক্ষ থেকে হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনার দাবি জানান।

ঘটনার দিন হামলায় আহত আবদুল মোমেন বলেন, ওইদিন কেন্দ্রীয় ছাত্রদল ঘোষিত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে মৌন মিছিল ও স্মরণসভা কর্মসূচি পালনের জন্য আমরা কলেজ ক্যাম্পাসে গিয়েছিলাম। এর কিছুক্ষণ পর আসিফ খান সবুজ কিছু ছাত্রলীগের নেতাকর্মী ও কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ে দা, কিরিচ ও লাঠিসোঁটা নিয়ে আমাদের উপর হামলা চালায়।

বক্তব্যে উত্তর সাতকানিয়া সাংগঠনিক উপজেলা ছাত্রদল নেতা মো. আশিকুর রহমান বলেন, কলেজ ছাত্রদলের নেতাকর্মীদের নেতাকর্মীদের আহ্বানে সাড়া দিয়ে আমরা সেদিন কলেজ ক্যাম্পাসে মৌন মিছিল ও স্মরণসভা পালনের জন্য উপস্থিত হয়েছিলাম। আসিফ খান সবুজ কিশোর গ্যাং সদস্যদের নিয়ে আমাদের উপর হামলা চালায়। এতে আমার ৩ অনুসারী গুরুতর আহত হন। আমি এই নেক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত সোমবার (৭ অক্টোবর) কর্ণেল (অবঃ) অলি আহমদ বীর বিক্রম কলেজে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৩ জন আহত হয়েছে। সংঘর্ষে আহতরা হলেন, জামশেদ আলম (২৭), মোহাম্মদ সালমান (২১) ও আবদুল মোমেন (২১)। তারা উভয়ই ছাত্রদল নেতা আশিকুর রহমানের অনুসারী ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে