শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

চুয়াডাঙ্গায় বিশ্ব ডিম দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা আলোচনা সভা 

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা
  ১১ অক্টোবর ২০২৪, ১৭:০৮
ছবি : যায়যায়দিন

‘ ডিমে পুষ্টি ডিমে শক্তি, ডিমে আছে রোগ মুক্তি’ এ শ্লোগানে চুয়াডাঙ্গায় বিশ্ব ডিম দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা প্রাণিসম্পদ কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের কলেজ রোড হয়ে একই স্থানে শেষ হয়।

এরপর জেলা প্রাণীসম্পদ কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা.সাহাবুদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় ভেটেরিনারী সার্জন ডা. নাজমুল হাসান শাওন সঞ্চালনায় করেন।

সভায় আলমডাঙ্গা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহহিল কাফি স্বাগত বক্তব্য রাখেন।

এসময় সদর উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. নুর মোহাম্মদ, নাভানা ফার্মাসিটিক্যালের ম্যানেজার মোস্তাক আহমেদ, ডা.মুস্তাক-উর-রহমান, সাংবাদিক এ্যাডভোকেট রফিকুল ইসলাম ও ইসলাম রকিব, খামারী জেসমিন আরা ও মোহাম্মদ জিকু বক্তব্য রাখেন।

সভায় জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা বলেন, 'ডিমের অনেক পুষ্টি গুণ আছে। ডিমের দাম বাড়ছে। ডিমের দাম সহনীয় পর্যায়ে আনতে হলে সরকার, প্রাণীসম্পদ কর্মকর্তা ও খামারীদের আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। ডিমকে সুপার ফুড বলা হয়। দেশে প্রতিবছরে একজন মানুষ ১০৪ থেকে ১৪৩ টি ডিম খেয়ে থাকেন। ডিম নিরাপদ হচ্ছে কিনা সেটা নিশ্চিত হবে। অর্গানিক ডিম সুপারশপে পাওয়া যায়। অ্যান্টিবায়োটিক ব্যবহার অতিমাত্রা থেকে সরে আসতে হবে। সকলের প্রচেষ্টায় ডিম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে'।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে