অপ্রতিকর ঘটনা রুখে দিতে কুতুবদিয়ায় পূজা মণ্ডপে ৯৪ আনসার-ভিডিপি সদস্য

প্রকাশ | ১১ অক্টোবর ২০২৪, ১৬:৪৬

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজারের কুতুবদিয়ায় শারদীয় দূর্গাপূজার মণ্ডপে মণ্ডপে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ডিউটি পালন করে যাচ্ছেন উপজেলায় ৯৪ জন আনসার ভিডিপি সদস্যরা। সততা ও নিষ্ঠার সাথে অপ্রতিকর ঘটনা রুখে দিতে দিনরাত নিরলসভাবে পূজা মন্ডপে শতভাগ নিরাপত্তায় আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোছলেহ উদ্দিন ফারুখের দৃশ্যমান টহল কার্যক্রম চোখে পড়ার মতো।

শুক্রবার (১১ অক্টোবর) বিকালে এমন চিত্র দেখা যায়, বড়ঘোপ কেন্দ্রীয় কালি মন্দিরে আনসার সদস্য আব্দুর রহমান এর নেতৃত্বে থাকা ছয় আনসার সদস্য ডিউটি পালন করে যাচ্ছে। সেখানে পূজাকমিটির সেচ্ছাসেবক ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য,জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে নিয়ে মন্দিরের সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে যাচ্ছেন তারা।

বড়ঘোপ কেন্দ্রীয় কালি মন্দিরে সভাপতি শ্রী জগদীশ চন্দ্র শীল এর সাথে কথা বললে তিনি জানান,আনসার সদস্যরা সবসময় ডিউটি করে রাতের ঘুম বাদ দিয়ে আমাদের দূর্গা মন্দিরে সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে যাচ্ছে। এজন্য তাদের অসংখ্য ধন্যবাদ। 

শারদীয় দুর্গা পূজার সার্বিক নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোছলেহ উদ্দিন ফারুখ জানান, আমাদের বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা ও শ্রদ্ধেয় জেলা কমান্ড্যান্ট আমিনুল ইসলাম,পিপিএম স্যারের প্রত্যক্ষ তদারকিতে দ্বীপ উপজেলা কুতুবদিয়ার ১৪টি মন্ডপে পরিদর্শনের মধ্য দিয়ে মন্ডপের নিরাপত্তার দায়িত্বে থাকা সকল আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাধ্যমে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজায় প্রতিটি মন্দির সার্বক্ষণিক প্রশিক্ষণপ্রাপ্ত আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাধ্যমে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করে যাচ্ছি। অত্র উপজেলায় এই শারদীয় দুর্গা উৎসবকে কেন্দ্র করে কোন ধরনের শৃঙ্খলা বিনষ্ট ঘটনা তৈরি করার সুযোগ নেই বলে জানান।

উল্লেখ্য, সারা দেশের শারদীয় দুর্গা পজায় ৩২ হাজারের বেশি পূজা মণ্ডপে দুই লাখের বেশি আনসার সদস্য ডিউটি পালন করে যাচ্ছে। তার মধ্যে কক্সবাজার জেলায় ১৮১টি পূজা মন্ডপে ১২২৮ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৯৪ জন নিরাপত্তায় নিয়োজিত রয়েছে বলে জানা যায়।

যাযাদি/ এসএম