শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

পার্বতীপুরে বিএনপি নেতৃবৃন্দের মণ্ডপ পরিদর্শন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ১১ অক্টোবর ২০২৪, ১৪:৫১
ছবি : যায়যায়দিন

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ১৪১ টি পূজামন্ডপে শান্তি পূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন উপজেলা বিএনপি ও তাঁর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

গত ৯ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

বৃহস্পতিবার ছিল মহাসপ্তমী। ওইদিন সনাতন ধর্মাবলম্বীরা আরতি পূজা অর্চনা করে। মণ্ডপে মণ্ডপে চলে জমজমাট আয়োজন। বিতরণ করা হয় প্রসাদ। শুক্রবার মহাঅষ্টমী। পাঁচ দিনব্যাপী উৎসবের এ আমেজ শেষ হবে আগামী ১৩ অক্টোবর। ওইদিন বিজয়া দশমীতে দেবী দুর্গার প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে উৎসবের দুর্গাপূজা।

প্রতিটি পূজামণ্ডপে বর্ণিল আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে। রঙ্গিন আলোর ঝলকানিতে গোটা এলাকা আলোকিত হয়ে উঠেছে। মণ্ডপ এলাকায় বসেছে হরেক রকমের খেলনা ও মিস্টির দোকান। পার্বতীপুর মডেল থানার ওসি চিত্ত রঞ্জন রায় জানিয়েছেন,এবারে পার্বতীপুর উপজেলার ১৪১ টি পূজামণ্ডপ স্থাপন করা হয়েছে। পূজামণ্ডপ গুলোতে নির্বিঘ্নে শারদীয় দূর্গাপুজা উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

এ সব পূজামণ্ডপে আনসার ভিডিপি সদস্য ছাড়াও নিরাপত্তা প্রদানে অধিক গুরুত্বপূর্ণ পূজামণ্ডপে পুলিশ নিয়োজিত রাখাসহ পুলিশের টহল দল দায়িত্ব পালন করছে। পাশাপাশি সেনাবাহিনী টীমও টহল দিচ্ছে পুজা মন্ডপগুলোতে।

এ ছাড়াও দুর্গাপূজার উৎসব শান্তিপূর্ণ করতে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক ও সহ-সভাপতি অহিদুল হক সরদার এর নেতৃত্বে মূল দল এবং দলের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন সহ তাঁদের সংগঠনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করছেন। এ ছাড়া প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। আর এ সব মন্ডপে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে সহায়তায় দেয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে