শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

প্রায় ৩২ হাজার পূজামণ্ডপে কাজ করছে র‍্যাব

গাজীপুর মহানগর প্রতিনিধি
  ১১ অক্টোবর ২০২৪, ১১:০৬
ছবি : যায়যায়দিন

শারদীয় দুর্গাপূজা পালন করতে দেশের প্রায় ৩২ হাজার পূজামণ্ডপে পুলিশ,বিজিবি,আনসার,কোস্ট গার্ড এবং সেনাবাহিনীর সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‍্যাব) সমন্বয় করে কাজ করছে। কোনো অপশক্তি যেন ন্যূনতম অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য র‌্যাব সারাদেশে ২৪ ঘণ্টা সতর্ক দৃষ্টি রাখছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর ) সন্ধ্যায় গাজীপুর শহরের কৃপাময়ী কালীমন্দিরে সর্বজনীন দুর্গামন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক এ. কে. এম শহিদুর রহমান।

তিনি বলেন,বাংলাদেশ একটি সাম্প্রদায়িক একটি দেশ। এখানে সব সম্প্রদায়,বর্ণ ও গোত্রের মানুষ তাদের বিভিন্ন ধর্মীয় কিংবা সামাজিক অনুষ্ঠান নির্বিঘ্নে সুন্দরভাবে পালন করে আসছে,এবং আমরা সবাই এতে সহযোগিতা করি।

তারই ধারাবহিকতায় এবারের দুর্গাপূজা অনুষ্ঠানটিও অত্যন্ত সুষ্ঠুভাবে,সুন্দরভাবে,নির্বিঘ্নে,কোনো প্রকার ঝামেলা ছাড়াই সম্পন্ন হবে সেটিই আমরা আশা করি এবং সেই আঙ্গিকেই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি জানান,র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৫টি ব্যাটালিয়ন দেশের প্রায় ৩২ হাজার পূজামণ্ডপে অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে। পুলিশ, বিজিবি,আনসার,কোস্ট গার্ড এবং সেনাবহিনীও র‌্যাবের পাশে আছে। বলেন,যার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সবাই মিলে এবং জনগণের সম্মিলিত প্রচেষ্টায় এবার দুর্গাপূজা উদযাপন করছি। আমাদের এই সম্মিলিত শক্তি, সম্মিলিত প্রচেষ্টা,সৎ উদ্দেশ্য,সৎ প্রচেষ্টার বিরুদ্ধে কেউ অপতৎপরতা চালাতে পারবে না। পূজাকে কেন্দ্র করে ন্যূনতম কোনো ঘটনাও যেন না ঘটতে পারে তার জন্য সর্বদাই সতর্ক দৃষ্টি রাখছি।’’

র‌্যাব ডিজি বলেন,আমি দৃঢভাবে বিশ্বাস করি যেকোনো মূল্যেই হোক এই অনুষ্ঠানটি আমরা সুষ্ঠুভাবে করতে সম্পন্ন হবে। কোনো অপশক্তি এখানে বাধা হয়ে দাঁড়াতে পারবে না। যেকোনো অপশক্তির বিরুদ্ধে আমি দৃড়ভাবে বলতে চাই এদেশের আইনশৃঙ্খলা বাহিনী এবং এদেশের শান্তিপ্রিয় জনগণ কোনো অপশক্তির অপতৎপরতা প্রশ্রয় দেয়নি, ভবিষ্যতেও দেবে না। সুতরাং আপনারা নির্বিঘ্নে নিরাপদে দুর্গাপূজা পালন করবেন। আমরা ২৪ ঘণ্টা আপনাদের পাশে থাকব। কোনো অপশক্তি যাতে কোনো অপচেষ্টা করতে না পারে এজন্য আমরা সবসময় সজাগ আছি।’

গাজীপুর মহানগরের কালি মন্দিরে সনাতন ধর্মালম্বীদের দূর্গা পূজার আয়োজন পরিদর্শন করেন। পরে উপস্থিত জনগণে এবং সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য দেন র‍্যাবের মহাপরিচালক । এসময় মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি অরুণ কুমার সাহা ও সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র দাস, কৃপাময়ী কালীমন্দির পরিচালনা কমিটির আহবায়ক মনীন্দ্র চন্দ্র মন্ডল , বাংলাদেশ পূজাউদযাপন পরিষদের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাক্তার প্রণয় ভূষন দাস সহসনাতনি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে