দর্শনায় এনজিও কর্মীর মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজি, বোমা উদ্ধার 

প্রকাশ | ১০ অক্টোবর ২০২৪, ২০:৪০

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধ
ছবি : যায়যায়দিন

চুয়াডাঙ্গার দর্শনায় বেসরকারি এনজিও বুরো বাংলাদেশের অফিসে দিনে- দুপুরে অফিসে  ঢুকে এক কর্মীর মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজি চেষ্টার ঘটনা ঘটেছে। 

এ সময় অবস্থা বেগতিক দেখে একটি বোমা সাদৃশ্য বস্তু রেখে পালিয়ে যায় এই দুর্বত্ত। বর্তমানে অফিসের চারপাশে পুলিশ, র‍্যাব ও যৌথবাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। 

বুধবার (৯ অক্টোবর) দুপুর সারে ১২টার দিকে দর্শনা পৌরসভাধীন বাসস্ট্যান্ড এলাকায় বুরো বাংলাদেশ এনজিও এর অফিসে এ ঘটনা ঘটে।

দর্শনা থানা পুলিশের পরিদর্শক (ওসি) শহীদ তিতুমির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে। বোমা কিনা তারা এসে দেখবেন।

বুরো বাংলাদেশ এনজিও'র দর্শনা শাখার একাউন্টস অফিসার ফেরদৌস বলেন, আমি অফিসে কাজ করছিলাম। এ সময় এক হেলমেট পরিহিত এক যুবক অফিস কক্ষে এসে আমার পায়ের নিকট ইলেকট্রনিক্স বা টাইম  বোমা সাদৃশ্য একটি বস্তু রাখেন এবং কপালে পিস্তল ঠেকিয়ে বলে অফিসে যা কিছু আছে সব কিছু তাকে দিয়ে দিতে। বাইরে আমাদের আরও সদস্য আছে, যদি চিল্লাচিল্লি করেন তাহলে গুলি করে দিব। পরে আমি দৌড়ে বাইরে জানালার কাছে এসে চিৎকার চেচামেচি করলে সে বাইরে থেকে দরজা বন্ধ করে চলে যায়। এর ৩ থেকে ৪ মিনিট পর স্থানীয়রা আমার চিৎকার শুনে ঘটনাস্থলে এসে বাইরে থেকে দরজা বন্ধ করে দেন।

এদিকে, এ ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের সরকারি পুলিশ সুপার (দামুড়হুদা-জীবননগর সার্কেল) জাকিয়া সুলতানা,  সেনাবাহিনীর ক্যাপ্টেন জাহাঙ্গীর আলম, দর্শনা থানার ওসি শহীদ তিতুমীর,ও র‍্যারের একটি দল। এনজিও অফিসটি বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। খবর দেয়া হয়েছে বোম্ব ডিসপোজাল টিমকে।

ওসি শহীদ তিতুমির বলেন, এনজিও কর্মীর ভাষ্য অনুযায়ী তিনি তার অফিসে কাজ করছিলেন। এ সময় তার মাথায় এক দূর্বত্ত পিস্তল ঠেকিয়ে যা কিছু আছে দিতে দিতে বলেন। তিনি কৌশলে তাকে ধাক্কা দিয়ে দরজা বন্ধ করে দেয়। এ সময় তার নিকট একটি বোমা সাদৃশ্য বস্ত রেখে পালিয়ে যায়। অফিসটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। বোম্ব ডিসপোজাল টিমকে জানানো হয়েছে। 

যাযাদি/ এম