বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

নরসিংদী শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সদরের ৮৩ টি পূজামণ্ডপে আর্থিক সহযোগিতা  মোঃ তাজুল ইসলাম বাদল 

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
  ১০ অক্টোবর ২০২৪, ২০:০৭
ছবি : যায়যায়দিন

বিএনপির যুগ্ম মহাসচিব,নরসিংদী জেলা বিএনপির আহবায়ক জননেতা জনাব খায়রুল কবির খোকন ভাই নরসিংদী সদরের শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে নরসিংদী সদরের ৮৩ টি পূজামণ্ডপ আর্থিক সহযোগিতা প্রদান করেন।

গতকাল ৯ অক্টোবর নরসিংদী সদর ও মাধবদী পৌরসভার ৮৩টি পূজা মণ্ডপে হিন্দু সম্প্রদায়ের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা আহ্বায়ক খায়রুল কবির খোকন। তিনি বলেন, "নরসিংদী জেলায় হিন্দু ধর্মের লোকজন নির্ভয়ে পূজা উদযাপন করতে পারবে। আমরা তাদের নিরাপত্তা নিশ্চিত করবো।"

খায়রুল কবির খোকন আরও বলেন, "ধর্ম যার যার, উৎসব সবার। দেশের সকল ধর্মের মানুষ যেন স্বাধীনভাবে তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারে, সেটাই আমাদের লক্ষ্য। পূজা উদযাপনে যাতে কোনো প্রকার সমস্যা না হয়, সে জন্য আমরা স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করছি এবং নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে প্রস্তুত আছি।"

তিনি প্রতিটি পূজা মণ্ডপের কমিটির হাতে নগদ অর্থ তুলে দিয়ে তাদের সার্বিক সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করেন। মণ্ডপগুলোতে পূজা উদযাপনের প্রস্তুতির বিষয়ে খোঁজ নেন এবং স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মতবিনিময় করেন। খোকনের এই উদ্যোগকে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ প্রশংসা করেন এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, নরসিংদী জেলায় প্রতি বছর শারদীয় দুর্গাপূজা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়। বিভিন্ন পূজা মণ্ডপে বিপুল সংখ্যক ভক্তদের সমাগম ঘটে। খায়রুল কবির খোকনের এ ধরনের সহযোগিতামূলক কার্যক্রম হিন্দু-মুসলিম সৌহার্দ্যের উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে বিবেচিত হচ্ছে।

খোকন বলেন, "আমরা সবসময় চেষ্টা করি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের পাশে দাঁড়াতে। পূজার এই সময়ে আমরা বিশেষভাবে সজাগ থাকবো যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে।"

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে