বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

মিরপুর উপজেলায় যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন

মিরপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
  ১০ অক্টোবর ২০২৪, ২০:০৫
ছবি : যায়যায়দিন

‘বন্ধুত্ব করি, দেশ গড়ি’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বহুল আলোচিত দৈনিক যায়যায়দিন পত্রিকার মিরপুর উপজেলা শাখার যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে এবং বাল্যবিবাহ রোধে আলোচনা করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যার পর মিরপুর বাজারে এক সাধারণ সভার মধ্য দিয়ে এ পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং বাল্যবিবাহ রোধে এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

একজন সভাপতি, তিনজন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, দুইজনকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যবিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে । এছাড়াও দুইজনকে উপদেষ্টা করা হয়েছে।

এ সময় বক্তারা বলেন, বাল্যবিবাহ রোধে সবাইকে সচেতন থাকতে হবে। একটি পূর্ণ বয়স্ক মেয়েই পারে একটি সুস্থ সন্তান জন্ম দিতে। পাশাপাশি মেয়েদের উপযুক্ত শিক্ষা দিতে হবে।

এছাড়াও বক্তারা বলেন, যায়যায়দিন পত্রিকা সব সময় বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছেন এবং একই সাথে ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড যেমন মাদ্রাসায়গুলোতে কোরআন শরীফ বিতরণ, এতিমখানাগুলোতে কম্বল বিতরণ, বৃক্ষরোপনসহ নানা কর্মকাণ্ডের কথা তুলে ধরেন।

আলোচনা শেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে পূর্ণাঙ্গ কমিটির নাম প্রকাশ করেন। তিনি যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের সকল সদস্যকে যত্ন সহকারে দায়িত্বশীল হয়ে কাজ করার আহবান জানান। কন্ঠ ভোটে এনামুল হক বাবুকে সভাপতি, ইব্রাহিম আলীকে সিনিয়র সহ-সভাপতি, সংগ্রাম খান জিল্লু, রফিকুল ইসলাম রফিককে সহ-সভাপতি, নাসিরুজ্জামান রানাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এছাড়াও যুগ্ম সাধারন সম্পাদক নাসিম মন্ডল, আবির মন্ডল, সাংগঠনিক সম্পাদক মিলন মন্ডল, অর্থ সম্পাদক শাহীনুর ইসলাম, দপ্তর সম্পাদক হামিদুল ইসলাম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আমিন মন্ডল, সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার রহমান খান দুলু, সমাজকল্যান সম্পাদক রফিকুল ইসলাম বাঘা, ক্রীড়া সম্পাদক হৃদয় মন্ডল, শিক্ষা বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক জসিম উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইফতেখার আলম শিল্পু, প্রচার ও জনসংযোগ সম্পাদক আসাদুল ইসলাম, সম্মানীত সদস্য মারফত আফ্রিদী, হাদিউজ্জামান, সেলিম আহমেদ, মিটু শেখ, তোহিরুল ইসলাম, নাসির উদ্দিন ও ফরিদ উদ্দিন।

এ সময় উপস্থিত বক্তব্যে বক্তারা বলেন, যায়যায়দিন পত্রিকা সব সময় বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছেন। সেই সাথে ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড যেমন মাদ্রাসায়গুলোতে কোরআন শরীফ বিতরণ, এতিমখানাগুলোতে কম্বল বিতরণ, বৃক্ষরোপনসহ নানা কর্মকাণ্ডের কথা তুলে ধরেন। আলোচনা শেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে আহবায়ক কমিটির নাম প্রকাশ করেন। তিনি যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের সকল সদস্যকে যত্ন সহকারে দায়িত্বশীল হয়ে কাজ করার আহবান জানান।

মিরপুর ফ্রেন্ডস ফোরামের সভাপতি এনামুল হক বাবু বলেন, বাল্য বিবাহ রোধে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। যায়যায়দিন পত্রিকা অনেক পুরাতন ও প্রতিষ্ঠিত পত্রিকা। এ পত্রিকার ফ্রেন্ডস ফোরামে যুক্ত হতে পেরে যায়যায়দিন পত্রিকাকে ধন্যবাদ জানিয়েছেন।

দৈনিক যায়যায়দিন পত্রিকার মিরপুর উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কমিটির সকলকে ধন্যবাদ জানিয়ে সভার কাজ শেষ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে