আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ফুলবাড়ীতে আলোচনা সভা ও মহড়া প্রদর্শণ

প্রকাশ | ১০ অক্টোবর ২০২৪, ১৮:৩৯

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

"দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি,আগামী প্রজন্মকে সক্ষম করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে অগ্নিকান্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া প্রদর্শণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ আক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে এ মহড়া প্রদশন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজিত আলোচনা সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন ককর্মকর্তা শফিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী। এসময় তিনি বলেন, দুর্যোগের ক্ষতি হ্রাসে দুর্যোগপূর্ব, দুর্যোগকালীন ও দুর্যোগপরবর্তী প্রস্তুতি কার্যকর ভূমিকা পালন করে। সে জন্য যেকোনো দুর্যোগ মোকাবিলায় সকলকে সচেতন থাকর আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন ইনচার্জ আব্দুলস্নাহ্‌ আল মাহমুদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতিকুর ইসলাম, সমবায় কর্মকর্তা মাজাহাররুল আলম, জনস্বাস্থ্য প্রকৌশলী সোহানুর রহমান সোহান, সহকারি শিক্ষক আশরাফুল আলম প্রমুখ।আলোচনা সভা শেষে ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা অগ্নিকান্ড ও ভূমিকম্প বিষয়ক মহড়া প্রদর্শণ করেন। এসময় উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা-কর্মচারি,গণমাধ্যমকর্মি ও শিক্ষার্থীবৃন্দ।

যাযাদি/ এম