বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

কলমাকান্দায় বন্যা দুর্গতদের মধ্যে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ বিতরণ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  ১০ অক্টোবর ২০২৪, ১৭:৪৬
ছবি : যায়যায়দিন

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার দিনব্যাপী উপজেলার মন্তলা, ইশবপুর, হরিণধরা, নওয়াগাও, রংসিনপুর, নাগারগাতিসহ বেশ কিছু এলাকায় এই ত্রাণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সমন্বয়ক প্রীতম সোহাগ, কেন্দ্রীয় সমন্বয়ক মাহফুজ, কেন্দ্রীয় প্রতিনিধি মোবারক হোসেন, কেন্দ্রীয় প্রতিনিধি আমান উল্লাহ, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় প্রতিনিধি শফিকুল ইসলাম প্রমুখ।

কেন্দ্রীয় সমন্বয়ক প্রীতম সোহাগ বলেন, যেখানে এখনও ত্রাণ পৌঁছায়নি সেখানে গলাপানি, হাটুপানি যাই থাকুক আমরা গিয়ে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিচ্ছি।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে যে গণত্রাণ কার্যক্রম পরিচালনা করা হয়েছিল। সেখানে বাংলাদেশের মানুষ আমাদের ওপর ভসরা করে যে টাকা দিয়েছিল সেই টাকাটা যেন আমরা বন্যাদুর্গত মানুষের কাছে পৌঁছে দিতে পারি। উল্লেখ্য, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় কলমাকান্দা সদর, রংছাতি, খারনৈ, লেংগুরা, পোগলা নাজিরপুর, কৈলাটিসহ আটটি ইউনিয়নের বেশ কিছু সড়ক পানিতে তলিয়ে যায়।

অর্ধশত গ্রামের অন্তত ৩০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। তলিয়ে গেছে শতাধিক পুকুর ও আমন ধানের ফসলসহ শাকসবজি। তবে গত মঙ্গলবার থেকে পানি ধীরগতিতে কমতে শুরু করেছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে