আড়াইহাজারে পৃথক স্থানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ আহত ১২

প্রকাশ | ১০ অক্টোবর ২০২৪, ১৫:৩৫

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
ছবি যাযাদি

নারায়ণগঞ্জের আড়াইহাজার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইটি পৃথক স্থানের স্থানীয় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে  উভয় পক্ষের অন্তত  ১২ জন আহত হয়েছে। বুধবার দুপুরে ব্রাহ্মন্দী ইউনিয়নের বড় বিনাইরচর ও গোপালদী পৌরসভার কলাগাছিয়া এলাকা এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বড় বিনাইরচর এলাকায় বিএনপির সাবেক সংসদ সদস্য আতাউর রহমান খান আঙ্গুর সমর্থিত পনির হোসেনের সাথে একই এলাকার বিএনপি নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ সমর্থিত ইমন হোসেনের অনুসারীদের মধ্যে এলাকায় আধিপত্য নিয়ে বিরোধ চলছে। গত মঙ্গলবার সকালে বিরোধপুর্ণ জায়গা দখলকে কেন্দ্র করে ইমন ও পনির হোসেনের মধ্যে  বাক বিতন্ডা ঘটে। এ নিয়ে পনির হোসেন ইমনের শ্বাশুরীকে লাঞ্চিত করে প্রতিপক্ষ। এর জের ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বুধবার সকাল ১১ টা ও দুপুর ২ টার দিকে উভয় পক্ষ দেশিয় অস্ত্রসজ্জে সজ্জিত হয়ে দু’দফা উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শেষে সংঘর্ষ ঘটে। এতে বিল্লাল হোসেন, পনির হোসেন, আশিকুর রহমান আশিকসহ অন্তত ৬ জন আহত হয়েছে। খবর পেয়ে আড়াইহাজার থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর পর গত ৫ আগস্ট গোপালদী পৌর যুবলীগের অফিস ভাঙচুর লুটপাট করে স্থানীয় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের  নেতাকর্মীরা। দখলকৃত স্থানে আড়াইহাজার উপজেলা তরুণ দল ও ২ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মাসুম দেওয়ান নিজস্ব অফিস বানানোকে কেন্দ্র করে স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ মধ্যে বিরোধ তৈরি হয়। স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ সেখানে তাদের দলীয় অফিস বানাবো প্রস্তাব দেয়। এতে মাসুম দেওয়ান রাজি না হওয়ায় স্থানীয় বিএনপির নেতাকর্মীদের সাথে বাক বিতন্ডার এক পর্যায়ে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৬ জন আহত হয়।

আড়াইহাজার থানার ওসি এনায়েত হোসেন জানান, পরিস্থিতি শান্ত রয়েছে। তবে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থল ও এর আশপাশে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

যাযাদি/এসএস