পূর্বধলায় ১১ইউনিয়নে ১১টি জৈব বালাইনাশক সেন্টার উদ্বোধন

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ২০:০৯

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

পরিবেশ বান্ধব কৃষি চর্চায় উৎসাহকরণে ও জৈব বালাইনাশক প্রাপ্তি সহজলভ্য নিশ্চিতকরণে নেত্রকোনার পূর্বধলা উপজেলায় জৈব বালাইনাশক সেন্টারের উদ্বোধন করা হয়েছে। 

পূর্বধলা উপজেলা কৃষি অফিস এর আয়োজনে এবং ইস্পাহানি এগ্রো লিঃ কোম্পানির তত্ত্বাবধানে গত মঙ্গলবার উপজেলার খলিশাউড় ইউনিয়নের ফাজিলপুর বাজারে "মেসার্স কৃষক বন্ধু বীজ ঘরসহ উপজেলার ১১টি ইউনিয়নের ১১টি সেন্টারের উদ্বোধন করা হয়।    

এ সময় পূর্বধলা সদর ইউনিয়নের পরিবেশক আকরাম হোসেন রতনসহ উপজেলার ১১টি ইউনিয়নে ১১জন খুচরা জৈব বালাইনাশক বিক্রেতা নিয়োগ প্রদান করা হয়। 

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আলমগীর কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জৈব বালাইনাশক সেন্টারের শুভ উদ্বোধন করেন নেত্রকোনা জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ নূরুজ্জামান।

এসময় জেলা প্রশিক্ষণ অফিসার চন্দন কুমার মহাপাত্র, অতিরিক্ত উপপরিচালক (পি পি) শহিদুল ইসলাম, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিরতা প্রকল্প পরিচালক মোঃ জিয়াউর রহমান, খাদ্য ও পুষ্টি নিরাপত্তা জোরদার করণ প্রকল্পের মনিটরিং অফিসার আব্দুল্লাহ আল মামুন, কৃষি সম্প্রসারণ অফিসার সৈয়দ শাকুর আহমদ, কৃষি স¤প্রসারণ অফিসার রাকিবুল হাসান, ইস্পাহানি এগ্রো লিঃ কোম্পানির ময়মনসিংহ সিনিয়র রিজিওনাল ম্যানেজার কৃষিবিদ মোঃ মাহমুদ হাসান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ রফিকুল ইসলাম সবুজসহ সকল উপ-সহকারী কৃষি অফিসার ও সকল ইউনিয়নের পরিবেশকবৃন্দ উপস্থিত ছিলেন। 

যাযাদি/ এম