শ্রীমঙ্গলে পানি নিস্কাসন বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন 

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ২০:০৭

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের পুর্ব লইয়ারকুল গ্রামে সরকারি জায়গা ও ব্যাক্তি মালিকানাধীন জায়গা দখল করে দেয়াল নির্মান করে পানি নিষ্কাসন ব্যবস্থা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী।

বুধবার (৯ অক্টোবর) সকালে উপজেলার মতিগঞ্জ এলাকার ঢাকা সিলেট আঞ্চলিক মহাসড়কের সামনে এই মানববন্ধন করেন গ্রামের প্রায় শতাধিক গ্রামবাসী। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন গ্রামের সর্দার (গ্রাম প্রধান) ফিরোজ মিয়া, লংলা নদী পানি উন্নয়ন সংস্থার সভাপতি শাহীন মিয়া, গ্রামের মুরব্বী রিলু মিয়া, সোহেল মিয়া, শাহেনা আক্তার প্রমুখ।

মানবন্ধনে বক্তারা বলেন, আমাদের পুর্ব লইয়ারকুল গ্রামের রাস্তার পাশের ব্রিজের মুখে স্থানীয় প্রভাবশালী আজিরুন বেগম সরকারি জায়গা ও গ্রামের মানুষের ব্যক্তিগত জায়গা অবৈধভাবে দখল করে একটি দেয়াল নির্মান করেছেন। এতে করে একটি ছড়ার পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। পানি নিষ্কাশন বন্ধ হওয়ায় রাস্তার উপর পানি জমে রাস্তাও ভেঙে যাচ্ছে। আমরা গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি ঘটনাস্থলে এসে দেয়াল ভেঙে মানুষের পানি চলাচলের রাস্তা স্বাভাবিক করার জন্য ওই নারীকে নির্দেশ দিয়ে আসেন। কিন্তু তিনি সেটা করেন নি। আমরা গ্রামের মানুষ এই বিষয়ে প্রতিবাদ করাতে আমাদের উপর মিথ্যা মামলা করেই যাচ্ছে। আমরা সরকারের কাছে দাবী জানাই, আমাদের পানি চলাচলের রাস্তা যেন খুলে দেওয়া হয়। 

এ ব্যাপারে আজিরুন বেগম এর সাথে মুঠো ফোনে আলাপ হলে তিনি যায়যায়দিনকে জানান এটা আমার নিজস্ব জায়গা। আমার জায়গায় রয়েছে দুটি পুকুর এদিকে ছড়ার পানি গিয়ে আমার পুকুরের সব মাছ ভেসে যায়। একারণে আমি সীমানা প্রাচীর দিয়েছি আরও কিছু জানতে হলে আমার মুরব্বি রয়েছেন তাদের সাথে আপনি কথা বলেন।

যাযাদি/ এম