বাকেরগঞ্জে বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করলেন ইউএনও

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ১৯:৩০

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।  এ দুর্গাপূজা উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৭৫ টি পুজা মন্ডপে এক যোগে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুর্গা পূজা উদযাপন হওয়ার সম্ভাবনা রয়েছে।   

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠান সফল করতে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন দফায় দফায় বৈঠক করেছেন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। 

ইতিমধ্যেই বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে পুজা মন্ডপ পরিদর্শন করেন ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান।  

গতকাল বিকেল পাঁচটায় বাকেরগঞ্জ পৌরসভা এলাকায় বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেন ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের খোঁজ খবর নেন বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান। বাকেরগঞ্জ মুখার্জি বাড়ি সার্বজনীন পূজা মন্ডপ,  সাহেবগঞ্জ সার্বজনীন পূজা মন্দির, কালিগঞ্জ সার্বজনীন পূজা মন্ডপ, বাকেরগঞ্জ বন্দর সার্বজনীন পূজা মন্ডপ সহ বেশ কয়েকটি পুজা মন্ডপ পরিদর্শন করেন ও আইন শৃঙ্খলার খোঁজ খবর নেন বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন স্ব স্ব মন্ডপের পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বাকেরগঞ্জ উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ এবং বাকেরগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলায় কর্মরত ইলেকট্রনিক মিডিয়ায় ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।  

পরিদর্শন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠান সফল করতে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি নির্দেশনার কথা উল্লেখ করেন। তিনি চলমান দুর্গাপূজা উপলক্ষে যেকোনো অপ্রীতিকর ঘটনা হলে তাৎক্ষণিক ভাবে আইন প্রয়োগকারী সংস্থা ও তাকে জানানোর অনুরোধ জানান। সনাতন ধর্মাবলম্বীদের এই দুর্গা উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে সবধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

যাযাদি/ এম