কৃষি জমি নষ্ট করা যাবে না: কৃষি উপদেষ্টা 

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ১৮:২৯

গাজীপুর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) মঙ্গলবার গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর সদর দপ্তর পরিদর্শন করেন। 

এ উপলক্ষে ব্রি মিলনায়তনে মতবিনিময় সভায় কৃষি জমি রক্ষায় গুরুত্বারোপ করে তিনি বলেন, কৃষি জমি নষ্ট করা যাবে না। 

প্রয়োজন হলে বহুতল ভবন নির্মাণের পরামর্শ দেন তিনি। কৃষি উপদেষ্টা আরও বলেন, দেশের জন্য সবচেয়ে বেশি অবদান ব্রির। এ সময় তিনি ব্রির বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকদের বিভিন্ন বক্তব্য মনোযোগ ও ধৈর্য্য সহকারে শুনেন এবং টেকসই খাদ্য নিরাপত্তা নিশ্চিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। 

মতবিনিময় সভার সভাপতি ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান স্বাগত বক্তব্যে ব্রির সাফল্য, কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান। 

ধন্যবাদ জ্ঞাপন করেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ। সভায় কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থার প্রধানগণ, ব্রির জ্যেষ্ঠ বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ এবং ক্রিয়াশীল সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।  

এর আগে সকালে কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) ব্রির সদর দপ্তরে এসে পেঁৗছলে তাকে স্বাগত জানান ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান। পরে কৃষি উপদেষ্টা ব্রির প্রশিক্ষণ ভবন সংলগ্ন গবেষণা মাঠ, ব্রি রাইস মিউজিয়াম, ব্রি জিন ব্যাংক, এফএমপিএইচটি গবেষণা ওয়ার্কশপ, ব্রি সেন্ট্রাল ল্যাব, বিভিন্ন বিভাগের স্টল পরিদর্শন করেন।  

যাযাদি/ এম