কেন্দুয়ায় দুধের শিশু রেখে মায়ের আত্মহত্যা

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ১৮:০১

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
ছবি যাযাদি

নেত্রকোণার কেন্দুয়া উপজেলার পারিবারিক কলহের জেরে মুলেকা খাতুন আলপিনা (৩০) নামে একজন চল্লিশ দিনের দুধের শিশু রেখে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে জানা যায় স্থানীয় সূত্রে ।

মঙ্গলবার (৮ অক্টোবর) দিবাগত রাত আনুমানিক ১১টায়  উপজেলার পাইকুড়া ইউনিয়নের কাওয়ালীকান্দা গ্রামে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে ।

জানা যায়, দীর্ঘদিন যাবত তাঁর স্বামীর সাথে বিভিন্ন বিষয়  নিয়ে ঝগড়াঝাটি লেগেই থাকতো । এক সময় স্বামী শফিকুল ইসলামের (৪০) জুয়াকে কেন্দ্র করে, কখনো আর্থিক অনটনকে পূঁজি করে স্বামীর রুঢ় আচরণে অতিষ্ঠ হয়ে ঝগড়ার সৃষ্টি হতো । সর্বশেষ স্বামীর গভীর রাতে বাড়ি ফেরাকে কেন্দ্র করে এই আত্মহত্যার ঘটনা ঘটে বলে বর্ণনা করেন তাঁর ভাই মোঃ রুহুল আমিন (৩২) ।

নিহত মুলেকা খাতুন আলপিনা (৩০) রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের হরিপুর গ্রামের মোঃ আব্দুল হাই (৬৫) ও মোছাঃ আনুফা খাতুন (৫৫) এর মেয়ে ।

মোছাঃ আনুফা খাতুন (৫৫) কেঁদে কেঁদে বলেন, দশদিন আগেও আমার সাথে আছিলে । চল্লিশ দিনের বাচ্চাডারে রাইক্কা আমার মেয়ে মইরে গেছে । হুনছি ফাঁসিতে মরছে ।

মোঃ রুহুল আমিন বলেন, আমার বোনের ছোট ছোট চারটি বাচ্চা । আমার বোন একা সামলাতে হিমশিম খেতো । তার স্বামী বিভিন্ন অজুহাতে তার ছোট ভাইয়ের দোকান থেকে গভীর রাতে বাড়ি ফিরতো । এই ঝামেলা চলছিলো ।

পাইকুড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি সেলিম ভূঞা বলেন, পুলিশ প্রশাসনের সাথে গিয়ে দেখলাম, বাথরুমের ভেতর ফাঁসিতে ঝুলে আছে । শুনেছি পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছে ।

এ বিষয়ে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রস্তুত করা হচ্ছে ।

যাযাদি/এসএস