বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

টঙ্গীতে ড্রেন, সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা পরিষ্কারে সৌদি মসজিদের খতিব 

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
  ০৯ অক্টোবর ২০২৪, ১৪:৫৪
ছবি: যায়যায়দিন

টঙ্গীতে ময়লা-আবর্জনায় ভরা ড্রেন, সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয় খাঁ-পাড়া রোড, সাতাইশ রোড, কলেজ গেট রোডসহ পশ্চিম থানা এলাকার প্রতিটি অলিগলির রাস্তার।

সংস্কার আর সচেতনতার অভাবে সামান্য কয়েকদিনের বৃষ্টিতে ড্রেনগুলো ময়লা-আবর্জনায় ভরে গিয়ে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যায় এবং এলাকায় জনদুর্ভোগের সৃষ্টি হয়।

একদিকে জলাবদ্ধতা অন্যদিকে জমে থাকা ময়লা-আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসী। এলাকায় জমে থাকা পানি নিষ্কাশনে ড্রেনের ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত ড্রেনের ভিতরে জমে খালি বস্তুা ও ময়লা পরিষ্কারের কার্যক্রম চালানো হয়। এ সময় সৌদি মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু সুফিয়ানের নেতৃত্বে ১০ থেকে ১২ জনের একটি টিম এই ড্রেনের ময়লা পরিষ্কার কার্যক্রমে অংশ গ্রহণ করেন।

এ সময় মাওলানা আবু সুফিয়ান জানান, এলাকায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে জনগণের অসচেনতার কারণে। প্রতিদিন ময়লা-আবর্জনা দিয়ে ড্রেনগুলো ভরে রাখেন তারা। এজন্য মূলত পানি নিষ্কাশনে সমস্যা হয়। সবাই যদি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলে তাহলে জলাবদ্ধতা সৃষ্টির আশঙ্কা কমে যাবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে