বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

দেবিদ্বারে শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান 

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
  ০৯ অক্টোবর ২০২৪, ১৩:৫৬
ছবি: যায়যায়দিন

‘একদফা একদাবি, ১০ম গ্রেড ন্যায্য দাবি’ এই স্লোগানকে সামনে রেখে ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টার দিকে দেবিদ্বার উপজেলা শিক্ষা অফিসের সামনে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানার মাধ্যমে সরকারের প্রধান উপদেষ্টা বরাবরে একটি স্মরকলিপি প্রদান করেন সহকারী শিক্ষকরা।

মানববন্ধনের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেডের যুক্তিকতা তুলে ধরে বক্তরা বলেন, ১০ম গ্রেড আমাদের দাবি নয়, এটা আমাদের অধিকার। অষ্টম শ্রেণী পাস গাড়ীর চালকদের বেতন হয় ১২তম গ্রেডে, অথচ স্নাতক ও সমমান পাস প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন হয় ১৩তম গ্রেডে। এর ফলে শিক্ষকদের সাথে বৈষম্য করা হচ্ছে।

বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে দেশে যে নতুন সূর্য উদয় হয়েছে এবং দেশে বিভিন্ন পর্যায়ে বৈষম্য দুর করা হচ্ছে। আমরা আশা করি সরকারের প্রধান উপদেষ্টা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দাবি মেনে নিয়ে শিক্ষকদের বৈষম্য দুর করবেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক ময়নাল হোসেন, ইসমাইল হোসেন, হাবিবুর রহমান আখন্দ, মোঃ আবুল বাশার, মোক্তল হোসেন, মোঃ হাবিবুর রহমান, খোরশেদ আলম, নাজমুল হাসান, আশিকুর রহমান, নজরুল ইসলাম, আরিফা সুলতানা দিনা, কাকলী আক্তার ও সাবিনা ইয়াসমিন প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে