বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

ধর্মপাশা ও মধ্যনগরে সকল মিথ্যা মামলা প্রত্যাহার চান বিএনপি নেতাকর্মীরা 

ধর্মপাশা-মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০৯ অক্টোবর ২০২৪, ১২:২৬
ফাইল ছবি

সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগর উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে দায়েরকৃত হয়রানিমূলক, মিথ্যা ও গায়েবী মামলা দেওয়া হয়েছে। রাজনৈতিক কারণে মিথ্যা মামলায় জড়িয়ে অনেক নেতাকর্মী দিনের পর দিন পালিয়ে বেড়িয়েছেন।

ধর্মপাশা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ প্রতিবেদকের সঙ্গে এমন বক্তব্য দেন উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মোতালিব খান ও মধ্যনগর উপজেলা বিএনপির উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো.আব্দুল হামিদ তালুকদার বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল রাজনৈতিক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে দায়েরকৃত হয়রানিমূলক, মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহার করার দাবি করেন তিনি।

ধর্মপাশা উপজেলা যুবদলের সাবেক আহবায়ক মোহাম্মদ আলী বলেন, মিথ্যা মামলার কারণে দীর্ঘদিন জেলে থাকতে হয়েছে এবং মিথ্যার জন্য কত রাত যে বাসার বাইরে নির্ঘুম কাটাতে হয়েছে, তা গুণে শেষ করতে পারবেন না। অবিলম্বে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার চাই।

ধর্মপাশা উপজেলা যুবদলের আহ্বায়ক শওকত আলী বেপারি ও মধ্যনগর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সাইদুর রহমান বলেন, বিভিন্ন মামলায় আসামি হওয়ার কারণে মাঝেমধ্যে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে বসলে আওয়ামী লীগের লোকজনকে দেখলেই মনে হতো এই বুঝি পুলিশ নিয়ে আসছে তাঁকে ধরিয়ে দেওয়ার জন্য। কখনও কখনও পুলিশের ভয়ে দোকান খোলা রেখেই পালাতে হয়েছে। বিনা অপরাধে মামলায় জর্জরিত হয়ে জেল খাটতে হয়েছে।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসএম রহমত ও মধ্যরগর উপজেলা বিএনপির উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম মজনু বলেন, শেখ হাসিনা সরকারের আমলে দলের অনেক বিএনপির নেতাকর্মী নানা মিথ্যা মামলায় জর্জরিত হয়েছেন। বিনা কারণে দীর্ঘদিন কারাগারে থাকতে হয়েছে। এবং নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলায় জড়িয়ে কৌশলে বিএনপি পরিবারের লোকজনদের সর্বস্বান্ত করা হয়েছে। সকল নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার চাই।

ধর্মপাশা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মোতালিব খান ও মধ্যনগর উপজেলা বিএনপির উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো.আব্দুল হামিদ তালুকদার বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল রাজনৈতিক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে দায়েরকৃত হয়রানিমূলক, মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহার করতে হবে। আওয়ামী লীগ সরকার আসার পর বিএনপিসহ সরকার বিরোধী সকল রাজনৈতিক দলের হাজারো নেতা কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছিল। মিথ্যা গায়েবি মামলায় অনেকেই জেল হাজতে মৃত্যুবরণ করেছেন। আওয়ামী লীগ সরকার শুধু মিথ্যা মামলা দিয়ে ক্ষান্ত হয়নি যারা সরকারের বিরুদ্ধে সমালোচনা করেছে তাদেরকেও গুম, খুন, নির্যাতন করেছে। তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ ১৬টি বছর আওয়ামী লীগ সরকারের নির্যাতনে অতিষ্ঠ ছিল। কোনো ফ্যাসিস্ট সরকার ইতিহাসে বেশিদিন টিকতে পারেনি। তেমনিভাবে আওয়ামী লীগ ফ্যাসিস্ট সরকারও টিকতে পারেনি। বৈষম্য বিরোধী ছাত্র–জনতার আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনাকে দেশ ছেড়ে পালাতে হয়েছে। আজ স্বৈরাচার মুক্ত নতুন একটি বাংলাদেশ আমরা পেয়েছি। এখন এই নতুন বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধ একটি বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হবে। বিগত ১/১১ থেকে শেখ হাসিনার শাসন আমলের ১৬টি বছরে যে সমস্ত রাজনৈতিক, হয়রানিমূলক, উদ্দেশ্য প্রণোদিত গায়েবি মামলা হয়েছে, আমরা নির্বাহী আদেশে সকল মামলা প্রত্যাহার চাই।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে