বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

দুর্গাপূজায় সবচেয়ে বেশি অনুদান দিয়েছে বর্তমান সরকার: ধর্ম উপদেষ্টা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ০৯ অক্টোবর ২০২৪, ১২:১১
ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন

ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, দুর্গাপূজা উপলক্ষে বর্তমান অন্তর্বর্তী সরকারের চেয়ে বেশি অনুদান বিগত কোনো সরকার দেয়নি। দেশের ৩২ হাজার পূজামণ্ডপে ৪ কোটি টাকার অনুদান দেওয়া হয়েছে। যা বিগত বছরগুলোর চেয়ে অনেক বেশি।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে মাদারীপুরের শিবচরের বাহাদুরপুর এলাকায় সিরাতুন্নবী মাহফিল অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন ধর্ম উপদেষ্টা।

তিনি বলেন, আগের সরকার ২ থেকে ৩ কোটি টাকার অনুদান দিলেও এবারের দুর্গাপূজায় তা বাড়িয়ে ৪ কোটি টাকা করা হয়েছে। এই অর্থ ৬৪ জেলার জেলা প্রশাসকের মাধ্যমে সরাসরি মন্দির কমিটির ব্যাংক অ্যাকাউন্টে চলে যাচ্ছে।

এবারের শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের হুমকি কিংবা চ্যালেঞ্জ নেই দাবি করে আ ফ ম খালিদ হোসেন বলেন, কোনো দুর্বৃত্ত যেন পূজায় হট্টগোল করতে না পারে, সে ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।

আসন্ন হজ ঘিরে কোনো হজযাত্রী এজেন্সির মাধ্যমে প্রতারিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করেন উপদেষ্টা। তিনি বলেন, হজযাত্রীর প্রতারিত হয়েছে, এমন প্রমাণ পেলে এজেন্সির লাইসেন্স বাতিল করা হতে পারে। এজেন্সিগুলোকে জরিমানাও করা হতে পারে।

আ ফ ম খালিদ হোসেন বলেন, হজযাত্রা সহজ করতে মন্ত্রণালয় কাজ করছে। হজযাত্রীদের সঙ্গে এজেন্সির চুক্তি থাকতে হবে, চুক্তিভঙ্গ হলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আল্লামা মাহমুদুল হাসান দা.বা. এর সভাপতিত্বে শিবচরের বাহাদুরপুরে জামিয়াতুস সুন্নাহ মাদরাসায় সীরাতুন্নবী মাহফিল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম উপদেষ্টা মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মহাসচিব হজরত মাওলানা মাহফুজুল হক, প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী,গওহরপুর মাদরাসার মহাপরিচালক মাওলানা মুসলেহ উদ্দীন গওহরপুরীসহ অন্যরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে