জামায়াত দেশের সবচেয়ে বেশি নির্যাতিত মজলুম রাজনৈতিক দল : আবু বকর মোল্লা

প্রকাশ | ০৯ অক্টোবর ২০২৪, ১১:৫০

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

ইউরোপ জামায়াতের মুখপাত্র ও লন্ডনের ইন্টারন্যাশনাল জরিস্ট ইউনিয়নের ইনচার্জ ব্যারিস্টার আবু বকর মোল্লা বলেছেন, জামায়াত বাংলাদেশের সবচেয়ে নির্যাতিত রাজনৈতিক দল, জামায়াতের এমন কোন সেক্টর নেই যেখানে নির্যাতন করা হয়নি। বাংলাদেশের ইতিহাসে যদি নিকৃষ্ট স্বৈরশাসকের ইতিহাস রচিত হয় তাহলে আওয়ামীলীগের নাম রচিত হবে। 

তারা দেশে এমন স্বৈরতন্ত্র কায়েম করেছে, যে নির্বাচন ছাড়াই জনগণের প্রতিরোধের মুখে দেশ থেকে পালাতে বাধ্য হয়েছে। 

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকালে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে দেবিদ্বার উপজেলা জামায়াত আয়োজিত ব্যারিস্টার আবু বকর মোল্লার সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

উপজেলা জামায়াতের আমীর অধ্যাপক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে তিনি আরও বলেছেন, জামায়াত বাংলাদেশের গণতান্তিক রাজনৈতিক দল, যাদের সাথে জনগণের সুসম্পর্ক রয়েছে। অপরদিকে, আওয়ামীলীগর জনগণ বিচ্ছিন্ন একটি দল। তাদের সাখে জনগণের কোন সম্পর্ক  নেই। তাঁরা এত বছর ভারতের শক্তিতে ক্ষমতায় টিকে ছিল। ভারত শেষ পর্যন্ত তাদের রক্ষা করতে পারে নাই। বাংলাদেশের জনগণ ঘৃণাভরে এই ফেসিষ্ট আওয়ামী সরকারকে প্রত্যাক্ষাণ করেছে। কোন ফেসিষ্ট সরকার বাংলাদেশে টিকে থাকতে পারবেনা। তিনি হিন্দু ধর্মালম্বীদের উদ্দেশ্যে বলেছেন, বাংলাদেশের সকল মানুষ সমান ভাবে অধিকার ভোগ করবে,  জামায়াত কোন ধর্ম বর্ণ বিভেদ সৃষ্টি করবে না। আমরা মুসলমানরা যে অধিকার ভোগ করব, তারাও সমান ভাবে সাংবিধানিক অধিকার ভোগ করবে। এই ক্ষেত্রে জামায়াত সার্বিকভাবে সহযোগিতা করবে। নির্বাচনে অংশ নেয়া সম্পর্ক তিনি বলেছেন, জামায়াত গণতান্ত্রিক একটি রাজনৈতিক দল, জামায়াত গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন করতে চায়, গণতন্ত্রে শক্তিশালী ভূমিকা পালন করতে চায়। 

গণতন্ত্রের জন্য যা করা দরকার জামায়াত তা-ই করবে। জোটের প্রয়োজন হলে জোট করবে এবং এককভাবে নির্বাচন করার প্রয়োজন হলে এককভাবে নির্বাচন করবে। জামায়াত ইসলামী বাংলাদেশের নিযাতিত মজলুম একটি রাজনৈতিক দল, নির্যাতনের কারণে জামায়াতের লোকজন খাটি সোনায় পরিনত হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে জামায়াত-শিবির ভূমিকা রেখেছে। পৌর জামায়াতের আমীর ফেরদাউস আহমেদের পরিচালনায় সংবধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা-নোয়াখালী অঞ্চলের টীম সদস্য বীরমুক্তিযুদ্ধা আব্দুস ছাত্তার। 

প্রধান বক্তার বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল মতিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারী আবু সাঈদ মোহাম্মদ ফারুক, কুমিল্লা উত্তর জেলা জামায়াতের সেক্রেটারী সাইফুল ইসলাম শহীদ। 

আরো বক্তব্য রাখেন, সহকারী জেলা সেক্রেটারী অধ্যাপক লোকমান হাকিম ভূইয়া, সহকারী জেলা সেক্রেটারী মুফতি আমিনুল ইসলাম।

যাযাদি/ এসএম