বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১

 নীলফামারীর সাবেক ৪ জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ০৮ অক্টোবর ২০২৪, ২১:৩১
ছবি : যায়যায়দিন

ছাত্র-জনতার আন্দোলনের মিছিলে হামলার অভিযোগে নীলফামারীর জলঢাকা আসনের সাবেক এমপি সাদ্দাম হোসেন পাভেল ও অধ্যাপক গোলাম মোস্তফাসহ ১৬০ জনের নামে মামলা হয়েছে।

গত সোমবার নীলফামারীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করলে বিচারক এটি আমলে নিয়ে জলঢাকা থানার ওসিকে এফআইআর দাখিলের নির্দেশ দেন। মামলায় অজ্ঞাত আরও এক থেকে দেড় হাজার জনকে আসামি করা হয়েছে। বাদী পক্ষের আইনজীবী আবু সফী বুধবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন, সাবেক এমপি সাদ্দাম হোসেন পাভেল ও অধ্যাপক গোলাম মোস্তফা, সাবেক উপজেলা চেয়ারম্যান আনছার আলী মিন্টু ও আবদুল ওয়াহেদ বাহাদুর প্রমুখ।

বাদী ইয়াছিন আলী মামলার এজাহারে উল্লেখ করেন, গত ৪ আগস্ট দুপুরে জলঢাকা বাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করছিল। মিছিলটি জলঢাকা পেট্রল পাম্প এলাকায় পৌঁছা মাত্র সাবেক সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেল ও অধ্যাপক গোলাম মোস্তফা, উপজেলা চেয়ারম্যান আনছার আলী মিন্টু, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর, আওয়ামী লীগ নেতা নাসিব সাদিক নোভা, এনামুল হকের নেতৃত্বে লাঠি, ছোরা, চাইনিজ কুড়াল ইত্যাদি অস্ত্র দিয়ে হামলা করে।

এতে মামলার বাদী ইয়াসিন আলীকে হত্যা উদ্দেশ্যে তার মাথায় ও হাতে গুরুতর জখম করে। পরে স্থানীয় জনগণ আশঙ্কাজনক অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ‘এখনো আদালত থেকে এ সংক্রান্ত কাগজপত্র আমাদের হাতে পৌঁছেনি। আদালতের কাগজপত্র পেলে অবশ্যই নির্দেশনা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে