মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১

ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষকের বিদায় সংবর্ধনা

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ০৮ অক্টোবর ২০২৪, ১৯:৪১
ছবি : যায়যায়দিন

নেত্রকোণার পূর্বধলা উপজেলার ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক মো: বিল্লাহ হোসেনকে অবসরোত্তর বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

গতকাল সোমবার বিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থী ও এলাকাবাসীর আয়োজনে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মোতালিব। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঘাগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুল হক মৃধা, ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক প্রাণতোষ চন্দ্র দে, সহকারী শিক্ষক মো: এমদাদুল হক কামাল, ঘাগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: আজম খান, ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: জায়েজুল ইসলামসহ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মো: আলতাব হোসেন আকন্দ। অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী সহকারী শিক্ষক বিল্লাল হোসেন বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত হলে বিদ্যালয়ের স্কাউট দল গার্ডঅব অনার দিয়ে তাকে সম্মান প্রদর্শন করে। এ সময় ফুলের পাপড়ী ছিটিয়ে, ফুলের তোড়া ও মালা দিয়ে তাকে সম্মানিত করা হয়।

পরে আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন প্রাক্তন শিক্ষার্থী মো: সিফাত। পরে মানপত্র পাঠ করে শোনান বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী লুলুত জাহান হিমু।

আলোচনা শেষে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট তোলে দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মোতালিবসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। পরে একে একে বিদ্যালয়ের প্রাক্তন, বর্তমান শিক্ষার্থীরা উপহার সামগ্রী, ক্রেস্ট, পবিত্র কোরআন শরীপ, জায়নামাজসহ বিভিন্ন উপহার সামগ্রী তোলে দিয়ে বিদায়ী শিক্ষককে সম্মানিত করা হয়। শেষে তাকে একটি প্রাইভেট কারে করে তার নিজবাড়ী পর্যন্ত পৌছে দেওয়া হয়।

উল্লেখ্য মো: বিল্লাহ হোসেন ১৯৯১ সালের ২৪শে এপ্রিল নেত্রকোনার পূর্বধলা উপজেলার ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ চাকুরী জীবন শেষে তিনি গত ২৯ সেপ্টেম্বর তিনি শেষ কর্মদিবসের মাধ্যমে অবসর গ্রহন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে