মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১

ফরিদপুরের ইউপি চেয়ারম্যান চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি
  ০৮ অক্টোবর ২০২৪, ১২:২৩
আওয়ামী লীগ নেতা মোফাজ্জেল হোসেন

ফরিদপুরের সেই আলোচিত বালু-মাটি দস্যু ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোফাজ্জেল হোসেনকে অবশেষে চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে ফরিদপুর শহরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

মোফাজ্জেল ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

গ্রেপ্তার হওয়া মোফাজ্জেলের বিরুদ্ধে আওয়ামী লীগের ক্ষমতার অপব্যহার করে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। এলাকায় তিনি বালু ও ভূমি দস্যু হিসেবে পরিচিত। চলতি বর্ষা মৌসুমের শুরু থেকেই মোফাজ্জেল ও তার সহযোগিরা পদ্মা নদীর তীর থেকে দেদারসে বালু মাটি তুলে ঝুঁকিতে ফেলে ফরিদপুর শহর রক্ষা বাঁধ।

ফরিদপুর শহর রক্ষায় বাঁধ নির্মাণে ২০০৯-২০১৪ সাল পর্যন্ত প্রকল্পের ব্যয় ছিল ১৭৬ কোটি ৫৪ লাখ টাকা। নিয়মের তোয়াক্কা না করেই বাঁধের ওপর দিনরাত বালু ও মাটিবাহী ট্রাক এবং কাভার্ডভ্যান চালায় মোফাজ্জেল গং। শহরতলীর সিঅ্যান্ডবি ঘাট, ধলার মোড়, মদনখালী, গদাধর ডাঙ্গী, ভাঙা সাইনবোর্ড এলাকাসহ পদ্মাপাড়ের দুই ইউনিয়ন– নর্থ চ্যানেল, ডিক্রিরচরসহ বেশ কিছু এলাকায় সংঘবদ্ধ এই প্রভাবশালী চক্র দেদারছে নদীর বালু উত্তোলন ও ফসলি জমির মাটি কেটে সাবাড় করে। প্রশাসনের নাকের ডগায় রাজনৈতিক ছত্রছায়ায় এমন অপকর্ম চালিয়ে যাচ্ছিল তারা। এতে করে এসব এলাকার ঘরবাড়ি এমনকি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সেতু ও শিক্ষাপ্রতিষ্ঠান নদীতে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দেয়।

সম্প্রতি ফরিদপুর পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের মহারাজপুর মহল্লার বাসিন্দা মৃত রশিদ মোল্লার পুত্র ইসলাম মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় মোফাজ্জেলের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা করেন। মামলার প্রধান অভিযুক্ত মোফাজ্জেলকে সোমবার বিকেলে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়।

ফরিদপুর অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত মোফাজ্জেলকে সোমবার বিকেলে শহরের রাজবাড়ী রাস্তার মোড় থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহার করার দাঁড়ান অভিযোগ রয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আব্দুল জলিল বলেন, আমরা ক্ষমতার অপব্যবহারকারী সকল অপরাধীদেরকেই আইনের আওতায় আনার জন্য অভিযান পরিচালনা করছি। তারই ধারাবাহিকতায় ফরিদপুর কোতয়ালী থানার পুলিশ মোফাজ্জেলকে গ্রেফতার করেছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে