মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

উত্তরা থেকে হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করেছে সেনাবাহিনী

বিমানবন্দর/দক্ষিণখান প্রতিনিধি
  ০৭ অক্টোবর ২০২৪, ২১:৩০
আপডেট  : ০৭ অক্টোবর ২০২৪, ২১:৫৭
ছবি : যায়যায়দিন

রাজধানীর উত্তরা থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন হত্যা মামলা সহ একাধিক মামলার আসামিকে গ্রেফতার করেছে হাজী ক্যাম্প আর্মি ক্যাম্পের সেনাবাহিনী।

সোমবার (৭ অক্টবর) দিবাগত রাত ২ টার সময় উত্তরা চার নম্বর সেক্টর থেকে এম শরীফ উদ্দিন নামে আওয়ামীলীগ এর নেতাকে গ্রেফতার করে উত্তরা পূর্ব থানায় হস্তান্ত করেছে সেনাবাহিনী। গ্রেফতারে বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা পূর্ব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিববুলাহ বলেন দিবাগত রাত ২ঃ০০ টার দিকে এম শরীফ উদ্দিন নামে একজন ব্যক্তিকে গ্রেফতার করে সেনাবাহিনী। তার পরে তাকে থানায় হস্তান্তর করে ।

এদিকে গ্রেফতারকৃত আসামি সহ ৪ জনের বিরুদ্ধে বাদী হয়ে থানায় একটি হত্যা চেষ্টা মামলা করেন উত্তরা ৪ নং সেক্টর কল্যাণ সমিতির সভাপতি মেজর আনিসুর রহমান । গ্রেফতার কৃত আসামির বিরুদ্ধে আনিত মামলার নম্বর হলো ০৭-১২/০৯/২০২৪ ইং । আসামিকে থানা থেকে বিচারিক আদালতে পাঠানো হয়েছে । আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন । গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে দক্ষিণখান থানায়ও মামলা রয়েছে । আরো কোন মামলা আছে কিনা এই বিষয়ে অনুসন্ধান করছে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ।

গ্রেফতারকৃত প্রথম আসামি এম শরীফ উদ্দিন ৪ নং সেক্টরের ২ নং রোডের ১৯ নং বাড়ির বাসিন্দা ।তার সাথে অন্য আসামিরা হলেন (২) সৈয়দ বোরহানুল হোসেন পাপু ,৪ নং সেক্টর ,(৩) জাহাঙ্গীর ,পিত মৃত আবু সায়ীদ ,জামতলা ,দক্ষিণখান ,(৪) টিংকু (৩০), পিতা,মো: গিয়াস উদ্দিন ,জামতলা ,দক্ষিণখান সহ অজ্ঞাত নাম আরো অনেকে ।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একাধিক হত্যা মামলার আসামি এম শরীফ উদ্দিন।৫ আগস্ট এর পর নিজেকে বিএনপিপন্থী নেতা হিসাবে বিভিন্ন জায়গায় পরিচয় প্রদান করে।রাজনীতির পালাবদলের সুযোগে উত্তরা চার নম্বর সেক্টর কল্যান সমিতির অফিসসহ এলাকার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান , অফিস এবং বাসাবাড়িতে নিজস্ব ক্যাডার বাহিনী দিয়ে ভাঙচুর চালায় এবং দখলের অপচেষ্টা করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে