শিক্ষাবান্ধব ক্যাম্পাস গড়ে তুলতে হবে, উখিয়া কলেজে সাবেক সাংসদ শাহজাহান

প্রকাশ | ০৭ অক্টোবর ২০২৪, ১৯:৪৩

উখিয়া, কক্সবাজার প্রতিনিধি
ছবি যাযাদি

জাতীয় সংসদের সাবেক হুইপ উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ গভর্নিং বডির সভাপতি শাহজাহান চৌধুরী,  শিক্ষক ও শিক্ষার্থীদের মেলবন্ধনের মাধ্যমে শিক্ষা  বান্ধব ক্যাম্পাস গড়ে তোলার উপর গুরুত্বারোপ করে বলেছেন, মেধা অর্জনের মাধ্যমে নিজেদের যোগ্যতা অর্জন করতে হবে। শিক্ষার্থীদের  ৭০ পারসেন্ট  উপস্থিতি, নিয়মিত পাঠ্য পুস্তক   অনুশীলন   এবং সংশ্লিষ্ট বিভাগীয় শিক্ষকদের  শ্রেণিকক্ষে পাঠদানে সতর্ক সহ  কঠোর মনিটরিংয়ে জোরদেন তিনি।

গতকাল রবিবার (৬ অক্টোবর )  শিক্ষক  - শিক্ষার্থীদের সাথে কলেজ নিলতায়নে অনুষ্ঠিত  মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য সাবেক সংসদ সদস্য এ কথা বলেন।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহ আলমের সভাপতিত্বে  অনুষ্ঠিত মতবিনিময় সভায় অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান শাহজাহান চৌধুরী  তার বক্তব্যের শুরুতে  ফ্যাসিবাদ সরকারের বিরুদ্ধে  বৈষম্য বিরোধী  ছাত্র - জনতার রক্ত স্নাত গণদ্ব্যুত্থানে  নিহতদের স্মরণ করে আত্মার মাগফেরাত কামনা করেন। স্বৈরাচার  শেখ হাসিনা সরকার পতনের কথা উল্লেখ করে তিনি বলেন ছাত্র-জনতার  আখাঙ্ক্ষা ডক্টর মোহাম্মদ  ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তবর্তী কালীন সরকারকে সবাইকে সহযোগিতা করতে হবে। আগামীতে উখিয়া কলেজ কে জাতীয় করণে সর্বোচ্চ  প্রধান্য দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন এ কলেজের হারানোর গৌরব ফিরিয়ে আনা হবে।

কলেজের শিক্ষক প্রতিনিধি অধ্যাপক তহিদুল আলম তহিদের সঞ্চালনায়  অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর ডঃ মোক্তার আহমদ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা  ছাত্রদলের সদস্য সচিব রিদুয়ান রহমান  ও কলেজ ছাত্রদলের সভাপতি রাসেল মাহমুদ।

এর আগে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী কলেজ ক্যাম্পাসে পৌঁছলে  শিক্ষক শিক্ষার্থীদের পক্ষে ফুলের তোড়া  দিয়ে সংবর্ধিত করা হয়।

এদিকে একই দিন  দুপুর  সাড়ে ১২  টায় কলেজ গভর্নিং বডির এডহক কমিটির প্রথম সভা অধ্যক্ষের  কার্যালয়ে অনুষ্ঠিত হয়।  গভর্নিং বডির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  কমিটির সদস্য প্রফেসর ড, মোক্তার আহমদ, সদস্য সচিব ভারপ্রাপ্ত  অধ্যক্ষ শাহ আলম, শিক্ষক প্রতিনিধ অধ্যাপক তহিদুল আলম সহ সংশ্লিষ্ঠরা  উপস্থিত ছিলেন।

সভায় কলেজের একাডেমিক  বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ  সিদ্ধান্ত  গৃহীত হয়েছে।

যাযাদি/এসএস