সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

ফুলবাড়ীতে বিএনপির প্রতিবাদ সভায় বিশৃঙ্খলা বন্ধের ঘোষণা 

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ০৭ অক্টোবর ২০২৪, ১৭:৩২
আপডেট  : ০৭ অক্টোবর ২০২৪, ১৮:৪৬
ছবি : যায়যায়দিন

কুড়িগ্রামের ফুলবাড়ীতে উপজেলা বিএনপির মান্নান মুকুল ও নজির-খোরশেদ গ্রুপের গত রোববারের সৃষ্ট হামলা-ভাংচুর নেতাকর্মী আহত হওয়ার ঘটনায় নজির-খোরশেদ গ্রুপের পক্ষ থেকে সোমবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববারের সৃষ্ট ঘটনায় ফুলবাড়ী বাজারে অনেকে আতঙ্কিত হয়ে দোকান-পাট বন্ধ রাখে। এ ঘটনা বিএনপির রাজনৈতিক ও ভোটের মাঠ নিয়ে বিরুপ প্রতিক্রীয়া দেখা দেয়।

এটি ঠেকাতে প্রতিবাদ সভায় বিএনপি নেতাকর্মীরা এই ঘোষণা দেন যে, এখন থেকে আর কাউকে দোকান পাট বন্ধ করতে হবেনা। কারও গায়ে আর আঘাত হবেনা। আপনারা এখন নির্বিঘেœ দোকান-পাট খুলে ব্যবসা পরিচালনা করবেন ।

জানা গেছে, রোববার মান্নান মুকুল ও নজির-খোরশেদ গ্রæপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের দলীয় কার্যালয় ভাংচুর হয়। উভয় গ্রুপের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। ্এরমধ্যে নজির-খোরশেদ গ্রুপের উপজেলা ছাত্রদলের সদস্য সচিব বিষ্ণু চন্দ্র সেন মাথায় হামলার শিকার হয়ে গুরুতর আহত হন।

এ ঘটনা নিয়ে সোমবার দুপুরে শতশত নেতাকর্মীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি ফুলবাড়ী উপজেলা শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জিরোপয়েন্ট এলাকায় প্রতিবাদ সভায় মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, ছাত্রদল ও ্যুবদলের সাবেক উপজেলা সভাপতি সামসুজ্জামান হাসু ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম আরিফ প্রমূখ।

বক্তরা বলেন, আজকের এই প্রতিবাদ সভা মান্নান মুকুল গ্রুপের দ্বারা হামলা-ভাংচুর নেতাকর্মী আহত করার প্রতিবাদ। মান্নান মুকুল গ্রুপের দ্বারা উপজেলা বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে আসবাব পত্রাদী ভাংচুর, আমাদের ছাত্রদলের নেতা বিষ্ণু চন্দ্র, দুই রানাকে আহত করার প্রতিবাদ।

এছাড়াও ফুলবাড়ী সদর ইউনিয়ন বিএনপি সভাপতি মোস্তাফিজুর রহমান মকুলের গদিঘর ভাংচুরের ঘটনায় প্রতিবাদ জানাচ্ছি। পরে নজির-খোরশেদ গ্রæপের পক্ষ থেকে ফুলবাড়ী উপজেলা বিএনপি থেকে মান্নান মুকুলকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

এরপর বক্তারা ফুলবাড়ী উপজেলা শহরবাসীকে উদ্দেশ্য করে বলেন, রোববারের সৃষ্ট ঘটনায় অনেকে আতঙ্কিত হয়ে দোকান-পাট বন্ধ রেখেছেন। এখন থেকে আর কাউকে দোকান পাট বন্ধ করতে হবেনা। কারও গায়ে আর আঘাত হবেনা। আপনারা এখন নির্বিঘেœ দোকান-পাট খুলে ব্যবসা পরিচালনা করবেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে