ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ নাঙ্গলকোটের সাইফুলের খবর নেয়নি কেউ

প্রকাশ | ০৭ অক্টোবর ২০২৪, ১৫:৪৯

শরীফ আহমেদ মজুমদার, নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকায়  গুলিবিদ্ধ কুমিল্লার নাঙ্গলকোটের কিশোর সাইফুল ইসলাম( ১৭)-এর খবর নেয়নি কেউ। চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে গেছে, সহযোগিতা ছেয়েছে পরিবার ।

সাইফুল ইসলাম উপজেলার জোড্ডা পশ্চিম ইউনিয়নের দামুরপাড় গ্রামের মুন্সী বাড়ীর কৃষক জসীম উদ্দিনের ছেলে। সে নিশ্চন্তপুর আব্দুল গফুর ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। 

১৯ জুলাই ঢাকার পাচতালা ভাটারা থানার পাশে ক্যামব্রিয়ান কলেজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।  আহতের পরিবার সূত্রে জানা যায়, ১০ জুলাই ঢাকায় গুলশান-২ নূরের সালা গ্যারেজ গল্লী বোনের বাসায় বেড়াতে যায়। ১৯ জুলাই সকালে স্হানীয় ইমনসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেন।

ঐদিন দুপুর ১২টার দিকে পাচতালা ভাটারা থানার পাশে ক্যামব্রিয়ান কলেজ সংলগ্ন পুলিশের গুলিতে বাম পায়ে গুলিবিদ্ধ হন।পরে ছাত্ররা তাকে উদ্ধার করে স্হানীয় উপশম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে এ এম জেড হাসপাতালে নিয়ে ভর্তি করায়। সেখানে বোন জারমিন সোলতানা ও দুলাভাই দেখাশুনা করেন। ২২ জুলাই তার বাবা জসীম উদ্দিন বাড্ডা পপুলার হাসপাতালে নিয়ে ডাক্তার দেখিয়ে বনানী ক্লিনিকে অপারেশন করে গুলি বের করেন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

আহত সাইফুল ইসলাম বলেন, আমি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ওখানকার বড় ভাইদের সাথে ছাত্র আন্দোলনে যাই সেখানে পুলিশের ছোড়া গুলিতে আমি আহত হই।

আহত সাইফুলের বাবা জসীম উদ্দিন বলেন, ১৯ জুলাই সাইফুল ফোন করে জানায় সে গুলিবিদ্ধ অবস্থায় এএম জেড হাসপাতালে আছে তখন আমার মেয়ে ও জামাতাকে হাসপাতালে পাঠাই,হরতাল ও কারফিউ থাকায় ঢাকা যেতে পারিনি, ২২ জুলাই ১০ হাজার টাকা গাড়ী ভাড়া দিয়ে ঢাকা যাই, তাকে পপুলার হাসপাতালে ডাক্তার দেখাই, ডাক্তার বনানী ক্লিনিকে নিয়ে যেতে বলে ওখানে ডাক্তার অপারেশন করে গুলি বের করে তার বাম পায়ের হাড়ে তিনটা ভাঙা দেয়। সকল সঞ্চয় ও ঋণ নিয়ে চিকিৎসা করাতে গিয়ে আমি নিঃস্ব হয়ে যাই, বাড়ী এতে দেখি বন্যায় ডুবে ঘরের ধান, চাল সব নষ্ট হয়ে গেছে। আমরা এখন কি খাবো, কিভাবে ছেলে চিকিৎসা করাবো। আমি অন্তর্বর্তী সরকারের কাছে সহযোগিতা কামনা করছি।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী সোমবার বলেন, তারা আমার কাছে আবেদন করলে সহযোগিতা করবো।

যাযাদি/ এসএম