মাদক বিক্রি ও ব্যবহার রোধে যুব সমাজের ভূমিকা নিয়ে মতবিনিময়

প্রকাশ | ০৭ অক্টোবর ২০২৪, ১৪:২৪

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

গাজীপুরের কালীগঞ্জে ``মাদক বিক্রি ও ব্যবহার রোধে যুব সমাজের ভূমিকা`` নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (০৭ অক্টোবর) কালীগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড ভাদার্ত্তী দক্ষিণপাড়া গ্রামের যুব সমাজের উদ্যোগে এ মত বিনিময় স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়।

ভাদার্ত্তী দক্ষিণপাড়া গ্রামের শহিদুল সরকারের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুমন সরকার। রাসেল মিয়ার সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখে নুরুল ইসলাম, মনির হোসেন, মোয়াজ্জেম হোসেন পলাশ, নাজমুল হোসেন, ওসমান মিয়া, এনামুল হক সাম্মি, রাকিবুল হাসান, ইমন মিয়া, রাশেদ্বীণ সরকার রূপন প্রমুখ।

বক্তারা বলেন, মাদক একটি সামাজিক অভিশাপ। এটি যুব সমাজকে ধ্বংস করার অন্যতম হাতিয়ার। মাদকের রাহুগ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে দরকার সামাজিক সচেতনতা। তাই সমাজকে মাদকমুক্ত করতে হলে গড়ে তুলতে হবে সামাজিক আন্দোলন। আর সেই দায়িত্ব দেশ, সমাজ ও গ্রামের তরুণ-যুব সমাজকেই নিতে হবে।

বক্তারা আরো বলেন, তরুণদের মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। বিশেষ করে ভাদার্ত্তী দক্ষিণপাড়া গ্রামের তরুণদের এ সময়টা কাজে লাগাতে হবে। এ সময় যদি তারা নেশায় মত্ত থাকে তাহলে তাদের জীবন ধ্বংস।

নিজ নিজ গ্রামে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুললে একদিন পুরো সমাজ তথা দেশ মাদকমুক্ত হবে বলে আশা করেন উদ্যোক্তারা। এ সময় ভাদার্ত্তী দক্ষিণপাড়া গ্রামের কিশোর, তরুণ ও যুব সমাজের প্রতিনিধিসহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। পরে সবাই নিজ গ্রামকে মাদক বিক্রি ও ব্যবহার রোধে শপথ গ্রহণ করেন।

যাযাদি/ এসএম