সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

ওসমানীনগরে ৩০ লক্ষাধিক টাকার চিনির গাড়ি ছিনতাই, আটক ১

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২৪, ২৩:০০
ছবি-যায়যায়দিন

ওসমানীনগরে ভারতীয় প্রায় ৩০ লক্ষাধিক টাকার চিনির গাড়ি ছিনতাই হওয়ার খবর পাওয়া গেছে। গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার সাদিপুর ইউনিয়নের সিলেট-ঢাকা মহাসড়কের কাগজপুর ব্রিজ এলাকা থেকে এঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল রবিবার ওসমানীনগর থানায় পাঁচ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১১ জনকে আসামী একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং ০২। তবে চিনি মালিক সালেহ আহমদ দাবি করেন এই চিনি ভারতীয় হলেও বিজিবি ক্যাম্প থেকে তিনি নিলামের মাধ্যমে ক্রয় করেছেন।

জানা গেছে, সিলেটের জৈন্তাপুর উপজেলার শ্যামপুর গ্রামের আবুল কাশেমের ছেলে মো. সালেহ আহমদ তামাবিল বিজিবি ক্যাম্প থেকে নিলামকৃত চিনি সুন্দরবন পরিবহনের (ঢাকা মেট্টো-উ ১৪-০৭৬২) কাভার্ড ভ্যানের মাধ্যমে ৬৮২ বস্তা চিনি ঝালোকাঠি জেলার ব্যবসায়িদের কাছে বিক্রি করে প্রেরণ করছিলেন। মহাসড়কে দুইটি হাইয়েস গাড়ি চিনি বোঝাই কাভার্ড ভ্যানের গতিরোধের চেষ্টা করলে ওসমানীনগর উপজেলার সাদিপুর ইউনিয়নের কাগজপুর ব্রিজে গতি রোধ করে কাভার্ড ভ্যানের চালককে নামিয়ে হাইয়েসে তুলে নিয়ে যায় এবং কাভার্ড ভ্যানটি তাদের ড্রাইভার দিয়ে চালিয়ে সিলেট-ঢাকা মহাসড়ক হয়ে বিশ্বনাথ উপজেলার জানাইয়া এলাকায় নিয়ে ছোট ট্রাক দিয়ে ৪৭৮ বস্তা চিনি ছিনতাইকারীরা নিয়ে যায়।

এসময় স্থানীয়রা দেখতে পেয়ে থানায় খবর জানালে পুলিশ ঘটনাস্থলে পৌছানোর টের পেয়ে ছিনতাইকারীরা পালিয়ে গেলেও জনতার সহায়তায় বিশ্বনাথ উপজেলার দশধল কাদিপুর গ্রামের জুনাব আলীর ছেলে রোমান আহমদ(২৫)কে আটক করে। পরে ওই রাতেই পুলিশ বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে ২০৪ বস্তা চিনি উদ্ধার করতে সক্ষম হয়। গতকাল রবিবার দুপুরে গ্রেফতারকৃত রোমান আহমদকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছেন বলে নিশ্চিত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শফিকুল ইসলাম।

ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান বলেন, মহাসড়কের নাজির বাজার থেকে শেরপুর পর্যন্ত আমরা পুলিশের টহল বৃদ্ধি করছি। এখানে চিনি পাচারের একটি চক্র কাজ করছে। একজনকে গ্রেফতার করা হয়েছে বাকি ছিনতাইকারীকে গ্রেফতার করতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে