লোহাগাড়ায় চোরাইকৃত ৩ টি সিএনজি উদ্ধার, আটক ১

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৮:১২

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

চট্টগ্রামের লোহাগাড়ায় চোরাইকৃত তিনটি সিএনজি অটোরিকশা উদ্ধার করেছে থানা পুলিশ। এসময় সিএনজি চালিত অটোরিকশা চুরির সাথে জড়িত একজনকে গ্রেফতার করা হয়।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানার ওসি মোঃ আরিফুর রহমানের নেতৃত্বে থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের জোনাবীরপাড়া সাকিনস্থ কাজীর পুকুরপাড় নুরুল কবির কোম্পানির মালিকানাধীন শাহপীর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে অভিযান পরিচালনা করে সিএনজি চালিত অটোরিকশা চুরির সাথে জড়িত একজনকে আটক করে থানা পুলিশ।

আটককৃতের নাম তামজিদ হোসেন (২৭)।সে উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড দরবেশহাট মাওলা পাড়ার মোস্তাক আহম্মদের পুত্র।

থানা সূত্রে জানা গেছে, লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম বাদী হয়ে গ্রেফতারকৃত তামজিদ হোসেনসহ সিএনজি চালিত অটোরিকশা চোর চক্রের অন্যতম সদস্য পলাতক আসামি আবদুল কাদেরের পুত্র নুরুল কবির (৪৫) এবং তার সহযোগী আরো ৭/৮ জন।
নুরুল কবির বর্তমানে লোহাগাড়ার আমিরাবাদ খুলু খলিফার বাড়িতে বসবাস করে। কিন্তু সে সাতকানিয়া উপজেলার রুপকানিয়া এলাকার অধিবাসি বলে জানা যায়।

পুলিশ আবদুল কাদেরের পুত্র নুরুল কবির (৪৫)সহ অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে পেনাল কোড এর ৩৭৯/৪১১/৪১৩/৪৮৯ ধারায় মামলা দায়ের করেছেন।

থানার এসআই শরীফুল ইসলাম যায়যায়দিন প্রতিদিনকে বলেন, চক্রটি জেলার বিভিন্ন এলাকা থেকে চোরাই সিএনজি চালিত অটোরিকশা এনে তাদের শাহপীর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে ইন্জিন নাম্বার, চেসিচ নাম্বার মুছে ফেলে, এরপর সিএনজি অটোরিকশার বিভিন্ন পার্টস এবং রঙ পরিবর্তন করে বিক্রি করে আসছিলো। 

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৩টি চোরাই সিএনজি চালিত  অটোরিকশা উদ্ধার করাসহ চক্রের ১ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধারকৃত সিএনজির মধ্যে দুটি সিএনজি লোহাগাড়ার এবং একটি সাতকানিয়া এলাকার।

লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান যায়যায়দিন প্রতিদিনকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৩টি চোরাই সিএনজি চালিত অটোরিকশা উদ্ধার করাসহ চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়। এ ঘটনার সাথে জড়িত পলাতক আসামী নুরুল কবিরসহ চোর চক্রের সদস্যদেরকেও দ্রুত আইনের আওতায় আনা হবে। 

যাাযদি/ এম