সিরাজগঞ্জে প্রকাশ্যে গুলি করা সেই যুবলীগ নেতা মুছা গ্রেফতার 

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৭:৪৫

সিরাজগঞ্জ প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

সিরাজগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র জনতার মিছিলে প্রকাশ্যে অস্ত্র উচিয়ে গুলি করে ভিডিও ভাইরাল হওয়া সেই যুবলীগ নেতা আবু মুছাকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। 

রোববার সকালে র‌্যাব-১২সিরাজগঞ্জ সদর কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত শনিবার (৫ অক্টোবর) রাতে র‌্যাব-১২ ও র‌্যাব-১৫ এর যৌথ অভিযানে কক্সবাজারের কলাতলী বিচ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আবু মুছা ওরফে কিলার মুছা সিরাজগঞ্জ শহরের দত্তবাড়ি মহল্লার মৃত ছানোয়ারের ছেলে। তিনি সিরাজগঞ্জ-সদর -২ আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরীর অস্ত্রধারী প্রধান ক্যাডার ছিলেন।

জান্নাত আরা হেনরীর প্রধান ক্যাডার হয়ে ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডেজড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। 

এছাড়াও ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ শহরে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে হামলা চালানোর কথাও সে স্বীকার করেছে। যার ভিডিও ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। 

৪ আগস্ট আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ শহরে পৃথক সংঘর্ষ চলাকালে গুলি করে এবং কুপিয়ে যুবদল ও ছাত্রদলের  তিন নেতাকর্মীকে হত্যা করা হয়। এসকল ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক ৩টি হত্যা মামলা দায়ের হয়েছে। 

গ্রেফতার মুছা প্রতিটি মামলার এজাহারভুক্ত আসামি। গত ২ মাস যাবৎ গ্রেফতার এড়াতে সে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। কক্সবাজার থেকে সুযোগ বুঝে সে সীমান্ত দিয়ে পালানোর চেষ্টা করছিলো বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

যাযাদি/ এম