রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

ভারত সীমান্তে বাংলাদেশী যে কেউ গেলে তাকে হত্যা করা হয়: রুহুল কবির রিজভী 

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ০৬ অক্টোবর ২০২৪, ১৭:৪০
ছবি : যায়যায়দিন

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, দুই পক্ষের মধ্যে আ'লীগ হিন্দু সম্প্রদায়ের কোন নেতা আহত হলে তখন আ'লীগ নেত্রী শেখ হাসিনা বলে বেড়ান এদেশে হিন্দু সম্প্রদায়ের মানুষ নিরাপত্তাহীন। এমকি পাশ্ববর্তী দেশ ভারতও বলে বাংলাদেশে হিন্দু সম্প্রদায় নিরাপত্তাহীন।

রোববার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা সীমান্তে বিএসএফ'র গুলিতে নিহত জুড়ী উপজেলার কিশোরী স্বর্ণা দাশ'র পরিবারকে দেখতে উপরোক্ত কথা বলেন তিনি।

এডভোকেট রিজভী আরও বলেন, হিন্দু পরিবারকে নিরাপত্তাহীন যেভাবে বলা হচ্ছে বিষয়টি কিন্তু তা না। তিনি বলেন, এটি আ'লীগের মদদে হয়। আ'লীগ দলের বাহিরে যেসকল সংগঠন রয়েছে তাদের উপর দোষ চেপে তাদের সাম্প্রদায়িক সম্প্রদায় হিসেবে চিহ্নিত করা হয়।

তিনি আ'লীগ ও ভারতকে দোষারোপ করে বলেন, মূল বিষয়টি হচ্ছে, কে মুসলিম কে হিন্দু কে খৃষ্টান সেটা নয়। ভারতের ভেতরের বিবেচনা হচ্ছে বাংলাদেশী যে কেউ সীমান্তে গেলে তাকে হত্যা করা হউক। তাদের টার্গেট হচ্ছে বাংলাদেশের সব ধর্মের মানুষ।

তিনি বলেন, ফেলানীকে যেভাবে হত্যা করে কাটা তারে ঝুলিয়ে রাখা হয়েছিল, তেমনিভাবে জুড়ী উপজেলার স্বর্ণা দাশকে কুলাউড়া সীমান্তে গুলি করে হত্যা করা হয়। স্বর্ণা হত্যার পর ঠাকুরগাঁও সীমান্তে আরেকটি হত্যা কান্ডের ঘটনা ঘটেছে।

"আমরা বিএনপি পরিবার" এর পৃষ্টপোষক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান'র নির্দেশনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,

"আমরা বিএনপি পরিবার" এর আহবায়ক আতিকুর রহমান রুমন, আলমগীর কবির, আবুল কাসেম,মাসুদ রানা লিটন, সদস্য সচিব মোকছেদুল মোমিন মিথুন, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মৌলভীবাজার জেলা বিএনপি'র অর্থ সম্পাদক মনোয়ার আহমেদ রহমান, জেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আহমেদ আহাদ, সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেওয়ান দিনার, মৌলভীবাজার জেলা ছাত্রদল সভাপতি রুবেল আহমদ প্রমুখ ।

এসময় এডভোকেট রিজভী "আমরা বিএনপি পরিবার" এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর পক্ষ থেকে স্বর্ণা দাসের পরিবার কে সান্তনা দেন এবং তার বাবা-মাকে আর্থিক সহযোগিতা প্রধান করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে