দিনাজপুরে ৭ দফা দাবিতে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি 

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৭:১৬

দিনাজপুর জেলা প্রতিনিধ
ছবি : যায়যায়দিন

দিনাজপুরে সকল বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন ক্লিনিক, ডায়াগনস্টিক ও হাসপাতালে কর্মরত সকল মেডিকেল টেকনোলজিস্টগণের সাত দফা দাবিতে শান্তিপূর্ণ কর্মবিরতি কর্মসূচি পালিত হয়েছে। 

রোববার (৬ আগস্ট) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় সামনে দিনাজপুর মেডিকেল টেকনোলজিস্ট কল্যাণ পরিষদের আয়োজনে কর্মবিরতি কর্মসূচি পালিত হয়। 

জেলার বিভিন্ন বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন ক্লিনিক ডায়াগনস্টিক ও হাসপাতালে কর্মরত অর্ধ শতাধিক টেকনোলজিস্টগণ দুপুরে একটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কর্মবিরতি পালন করেন। 

এসময় দিনাজপুর মেডিকেল টেকনোলজিস্ট কল্যাণ পরিষদের সভাপতি বেল্লাল হোসেন, সাধারণ সম্পাদক আল-মামুন, সহ-সভাপতি, জাকারিয়া শাহা, সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন, দপ্তর সম্পাদক নাহিদ হোসেন চৌধুরীসহ জেলায় কর্মরত মেডিকেল টেকনোলজিস্টগণ উপস্থিত ছিলেন। 

টেকনোলজিস্টগণের সাত দফা দাবিসমূহ হলো, জেলার সকল বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন ক্লিনিক ডায়াগনস্টিক ও হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ নিশ্চিত করা, নিয়োগপত্র প্রদান করা, দিনাজপুর মেডিকেল টেকনোলজিস্ট কল্যাণ পরিষদ কর্তৃক নির্ধারিত বেতন ভাতা সমূহ প্রদান করা, বাৎসরিক মূল বেতনের ১০% হারে বেতন বৃদ্ধি করা, সপ্তাহে একদিন ছুটি নিশ্চিত করা, কর্মরত মেডিকেল টেকনোলজিস্ট গণ এর সাথে যথাযথ সম্মান সূচক আচরণ ও নিরাপত্তা দেওয়া, চাকরি থেকে অপসারণের তিনমাস আগে অবহিত করা। 


কর্মসূচিতে উপস্থিত টেকনোলজিস্টগণ জানান, আমরা যারা বেসরকারি ও ব্যাক্তি মালিকানাধীন ডায়াগনস্টিক সেন্টারে কাজ করি তারা প্রতিনিয়ত বৈষম্যের শিকার হয়ে থাকি। আমাদের সুনির্দিষ্ট কোন বেতন কাঠামো নেই, নির্ধারিত কর্মঘণ্টা নেই। ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তারগণ থাকলেও সকল পরীক্ষা-নিরীক্ষার কাজ আমাদেরকেই করতে হয়। আমাদের বেতন‌ভাতা সে অনুযায়ী ডায়াগনস্টিক মালিকরা দিতে চান না। আমাদের চাকরির নিশ্চয়তাও থাকে না। আমরা চাই আমাদের ন্যায্য অধিকার আমাদেরকে প্রদান করা হোক। আমরা দাবি আদায়ের লক্ষ্যে শান্তিপূর্ণ কর্মবিরতি পালন করছি। 

তিন দিনের মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেন উপস্থিত মেডিকেল টেকনোলজিস্টগণ। 

যাযাদি/ এম