রেস্টুরেন্টের সিলিন্ডারে পিকআপের ধাক্কায় আগুনের এ ঘটনা ঘটে

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৬:৫৯

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
ছবি যাযাদি

ঢাকার কেরানীগঞ্জের রোহিতপুর বোর্ডিং মার্কেটে একটি হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মামলা করা হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত চারজন নিহত হয়েছে। নিহত এক কর্মচারীর এখনো পরিচয় মেলেনি।

অন্যদিকে রেস্টুরেন্ট মালিকসহ পাঁচজনকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। রবিবার (৬ অক্টোবর) সকাল ১১টায় নিহত ইলিয়াসের ভাই সোহেল বাদী হয়ে মামলা করেন। কেরানীগঞ্জ মডেল থানার অফিসার (ওসি) সোহরাব আল হাসান এ তথ্য নিশ্চিত করেন। নিহতরা হলেন- পটুয়াখালী জেলার বাউফল থানার ইলিয়াস (২৮)। পিরোজপুর জেলার সদর থানা এলাকার আকরাম হোসেন (৪৫)। তবে নিহত অপর অজ্ঞাতপরিচয় (২৫) তরুণের পরিচয় পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শী শহিদুল ইসলাম রাজু জানান, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রামেরকান্দা রোহিতপুর বোর্ডিং এলাকায় নবাবগঞ্জগামী একটি পিকআপ একটি ভ্যানকে ধাক্কা দেয়। এ সময় ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি রেস্টুরেন্টের গ্যাস সিলিন্ডারে লাগলে বিস্ফোরণ ঘটে। এতে মুহূর্তেই দোকানে আগুন ধরে যায়। এক পর্যায়ে ওই দোকানের আগুন পাশের আরও দুটি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মুফতি সোহেল বলেন, দগ্ধ হোটেল মালিক মিন্টু মিয়াসহ (৪৫) পাঁচজনকে জাতীয় বার্ন ইউনিটের আইসিইউতে ভর্তি রয়েছে। তার শরীরের ৭০ ভাগ পুরে গেছে। তিনি আরও বলেন, কেরানীগঞ্জের নবাবগঞ্জ আঞ্চলিক মহাসড়কের একটি রেস্টুরেন্টের সামনে গ্যাস সিলিন্ডার রাখার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

এদিকে কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. কাজল মিয়া বলেন, আগুনে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে। রবিবার দুপুরে নিহত ইলিয়াসের মরদেহ পটুয়াখালী ও আকরম হোসেনের মরদেহ পিরোজপুর জেলায় দাফনের জন্য পাঠানো হয়েছে। নিহত একজনে পরিচয় উদঘাটনের চেষ্টা চলছে।

যাযাদি/এসএস