ছাত্র আন্দোলনে অস্ত্র তাক করে গুলি, সেই কিলার মুছা কক্সবাজারে গ্রেপ্তার 

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৫:৪৩

কক্সবাজার প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ শহরে দিন দুপুরে প্রকাশ্যে অস্ত্র তাক করে ছাত্র-জনতার ওপর গুলি করে ভাইরাল হওয়া সেই যুবলীগ নেতা আবু মুছাকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার সন্ধ্যায় র‌্যাব ১২ ও ১৫ ব্যাটালিয়নের যৌথ অভিযানে কক্সবাজার  শহরের কলাতলী বিচ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব ১৫-এর অতিরিক্ত পুলিশ সুপার (ল অ্যান্ড মিডিয়া) মোহাম্মদ আবুল কালাম সিদ্দিকী। 
গ্রেপ্তার আবু মুছা সিরাজগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দত্তবাড়ী এলাকার মৃত সানোয়ার হোসেনের ছেলে ।

অতিরিক্ত পুলিশ সুপার (ল অ্যান্ড মিডিয়া) মোহাম্মদ আবুল কালাম সিদ্দিকী জানান, গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন হতাহত হয়। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় দায়েরকৃত তিনটি হত্যা মামলার আসামি আবু মুছা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছাত্র-জনতার ওপর গুলি চালানোর বিষয়টি স্বীকার করেছে গ্রেপ্তার মুছা।

র‌্যাব সুত্র জানায়, গ্রেপ্তার আসামি আবু মুছা ওরফে কিলার মুছা বিগত সময়ে সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান ক্যাডার হয়ে ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক জমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডে জড়িত ছিল। গত ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ শহরে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা চালানোর কথাও সে স্বীকার করেছে। যার ভিডিও ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। 

যাযাদি/ এসএম