রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

হাতিয়ায় সাংবাদিকের পরিবারের ওপর হামলা, গ্রেফতার ২  

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২৪, ১৫:৩২
ছবি: যায়যায়দিন

হাতিয়া উপজেলায় সাংবাদিক মামুন রাফির ৩ ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে নুরুল আমি মেম্বার ও রাকিব নামে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৬ অক্টোবর) সকালে গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে শুক্রবার দিবাগত রাতে উপজেলার বুড়িরচর ইউনিয়নের হাজির বাজার এলাকায় এ হামলার ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মমিুন রাফি চট্টগ্রামে সাংবাদিকতা করার সুবাদে হাতিয়ার বিভিন্ন বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করে আসছে। যার কারণে তার পরিবারের উপর একাধিকবার হামলা করা হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন রাফির ভাই তাজুল, শামীম ও আরিফ। পথে স্থানীয় ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিনের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা তাদের তিনজনকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এদের মধ্যে শামীমের অবস্থা আশংকাজনক।

আহত তাজুল ইসলাম বলেন, আমার ভাই সাংবাদিকতা করার কারণে সব সময় আমাদেরকে হুমকি ধামকি দিয়ে আসছে এই নুরুল আমিন মেম্বার সহ তার সন্ত্রাসী বাহিনী। এর আগেও কয়েকবার আমাদের উপর হামলা করছে। শুক্রবার রাতে তারা অতর্কিত হত্যার উদ্দেশ্যে আমার ভাই শামীমের উপর হামলা করে। আমরা উদ্ধার করার চেষ্টা করলে আমাদেরকেও পিটিয়ে আহত করে। এসময় আমার সাথে থাকা বিকাশের নগদ ২লাখ নব্বই হাজার টাকা, স্বর্ণের চেইন সহ মোইল ফোন লুট করে নিয়ে যায়। আমরা এ সন্ত্রাসী হামলার বিচার চাই।

হাতিয়া থানা ওসি (তদন্ত) মুহাম্মদ মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় নুরুল আমিন মেম্বার সহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে