হাজীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৫:৩০

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

চাঁদপুরের হাজীগঞ্জে ২টি শপিং সেন্টার ও ১টি স্বর্ণের দোকানে অভিযান চালিয়ে ১৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

রোববার (০৬ অক্টোবর) হাজীগঞ্জ বাজার এলাকার ২টি শপিং সেন্টারে বিক্রির জন্য রাখা পণ্যে উৎপাদন ও মেয়াদের তারিখ উল্লেখ না করা এবং অনুমোদনহীন কসমেটিক্স পণ্য রাখার অপরাধে জরিমানা করা হয়। এছাড়াও একটি স্বর্ণের দোকানে ওজন মাপার স্কেল ভেরিফিকেশন না থাকায় মোট ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

হাজীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিফাত জাহান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় বিএসটিআই এর কুমিল্লা অঞ্চলের ইন্সপেক্টর আবু শিহাব মো. ইমতিয়াজ, ফিল্ড অফিসার আমিনুল ইসলাম শাকিল, ও হাজীগঞ্জ থানার পুলিশের এসআই জয়নালসহ সঙ্গীয় ফোর্স।

অভিযানে সাগরিকা বিশাল শপিং সেন্টারকে ৩ হাজার টাকা, চাঁদের হাট শপিং সেন্টারকে ১০ হাজার টাকা ও স্বর্ণ ব্যবসায়ী বিসমিল্লাহ জুয়েলার্সে ১ হাজার টাকাসহ মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিফাত জাহান বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা অনুযায়ী তিনটি প্রতিষ্ঠানকে এই অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

যাযাদি/ এসএম