রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

আখাউড়ায় রিকশা-ভ্যান শ্রমিক লীগের সভাপতি আটক

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২৪, ১৫:২৭
ছবি: যায়যায়দিন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রিকশা-ভ্যান শ্রমিকলীগের সভাপতি মুসলেম মিয়াকে (৪৯) আটক করেছে পুলিশ। তিনি আওয়ামী লীগের ছত্রছায়ায় মাদক ব্যবসার জড়িয়ে সাধারণ ভ্যানচালক থেকে কয়েক বছরে বিপুল অর্থ বিত্তের মালিক বনে যান।

শনিবার রাতে পৌরশহরের উপজেলা কমপ্লেক্স সংলগ্ন নিজ বাড়ি থেকে তাকে আটক করেন। মারামারি, অগ্নিসংযোগ ও বিস্ফোরক আইনের ধারায় আখাউড়া থানার একটি মামলার আসামী তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, ৩০/৩৫ বছর আগে বাবার সঙ্গে আখাউড়ায় আসেন মুসলেম মিয়া। তার বাবা ভাঙ্গারী কুরিয়ে বিক্রি করতেন। মুসলেম মিয়া ভ্যানগাড়ির ঠেলা শ্রমিক হিসেবে কাজ করতেন। ধীরে ধীরে নিজেই ভ্যানগাড়ি চালানো শুরু করেন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে পেশা পরিবর্তন করে রেলওয়ে স্টেশন এলাকায় মাদক বিক্রি শুরু করেন মুসলেম মিয়া। এরপর তার ভাগ্যের চাকা ঘুরতে থাকে। রিকশা-ভ্যান শ্রমীক লীগ নামে ভুঁইফোড় সংগঠনের সভাপতি হয়ে আওয়ামী লীগের বিভিন্ন মিছিল সমাবেশে শ্রমিক নিয়ে যোগদান করে করে মুসলেম ভুঁইয়া আলোচনায় ছিলেন। আওয়ামী লীগের এক নেতার আর্শীবাদে তিনি সাধারণ শ্রমিক থেকে নেতা বনে যান। রেলওয়ে স্টেশন এলাকায় রিকশা-ভ্যান শ্রমীক লীগের অফিস করেন। ওই অফিসে অপরাধমূলক কর্মকান্ড করতেন। গত ৫ আগস্ট আওয়ামীলীগ সরকারের পতন হলে তিনি কিছু দিন গা ঢাকা দিয়ে ছিলেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, সাধারণ ভ্যান শ্রমিক থেকে কয়েক বছরে পৌরশহরের কলেজ পাড়া এবং উপজেলা কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ৪টি জায়গার মালিক হয়েছেন তিনি। ২টি পাকা বাড়ি করেছেন। একটিতে তিনি থাকেন। আরেকটি ভাড়া দেওয়া। বাকী ২টি প্লট খালি রয়েছে। এছাড়াও নগদ টাকার মালিক হয়েছেন তিনি।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল হাসিম বলেন, আটক মুসলেম মিয়া মারামারি, অগ্নিসংযোগ ও বিস্ফোরক আইনের মামার আসামী। তাকে আদালতে পাঠানো হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে