রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
হাকিমপুরের ডা. এ জেড এম জাহিদ 

আমরা হিন্দু মুসলিম বৌদ্ধ খৃষ্টান মারমা চাকমা হাজম গাড়ো সবাই বাংলাদেশি

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২৪, ১৫:২২
ছবি: যায়যায়দিন

ধর্ম যার যার সে তার নিজেরটা উৎযাপন করবে। কাজেই যার যার ধর্ম সুশৃঙ্খলভাবে নির্বিঘ্নে পালন করতে পারে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল এই দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল। দায়িত্বশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল, সে তার নিজস্ব দায়িত্ববোধ থেকে দলের চেয়ারপার্সনের নির্দেশে আমাদের দলের সকল নেতা-কর্মীরা আপনাদের সঙ্গে যোগাযোগ করেছে।

দিনাজপুরের হাকিমপুরের চন্ডিপুর দুর্গামন্দিরে উপজেলার সর্বমোট ২১টি পূজামন্দিরের নেতৃবৃন্দের সঙ্গে শনিবার (৫ অক্টোবর) শারদীয় শুভেচ্ছা ও মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আসন্ন দুর্গাপূজায় মন্দিরগুলোতে নিরাপত্তায় বিএনপির পক্ষে থেকে শুধু হাকিমপুর বা দিনাজপুর-৬ আসন না। দেশের প্রতিটি অঞ্চলে প্রতিটি জায়গায় যেন কোন অবস্থাতেই কোন বৌদ্ধ খৃষ্টান হিন্দু মুসলিম অথবা কোন ক্ষুদ্র-নৃ গোষ্ঠী মনে না করে যে তারা একা অর্থাৎ আমরা সবাই ঐক্যবদ্ধ। আমরা চাই যেকোন বিশৃঙ্খলার যেই চেষ্টা করুক, ষড়যন্ত্র করুক আমরা আপনাদের সাথে নিয়ে বিএনপির পক্ষে থেকে পুজা মন্ডপ কেন্দ্রিক গঠিত কমিটির সদস্যদেরকে সঙ্গে নিয়ে যৌথভাবে নিরাপত্তা ও শৃঙ্খলা বিধান করবো। এরপরে সরকারের প্রশাসন রয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে। তারা তাদের দায়িত্ব পালন করবে। কাজেই কোন অবস্থাতেই কোন যড়যন্ত্রের কাছে হার মানতে দেওয়া যাবে না। মনে রাখবেন এই বাংলাদেশ সম্প্রীতির দেশ। সম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশের উজ্জল দৃষ্টান্ত আছে। আমরা যেটা ধারণ করতে চাই, লালন করতে চাই, আমরা সেটিকে ধরে রাখতে চাই। কাজেই সেই জন্যই আমরা আপনাদের পুজার মধ্য আসি। আপনারও অনেকেই ঈদ বা অন্যান্য পাবনে আমাদের কাছে যান। এটি আমাদের দীর্ঘদিনের লালিত ঐতিহ্য। কাজেই এই ঐতিহ্যকে যারা ধ্বংস করে দিতে চাই, আমরা তাদেরকে রুখে দিতে চাই।

তিনি আরও বলেন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে এই দেশে কি চোর-চোরটা লুটেরা থাকবে? ভদ্রভাবে যারা বাঁচতে চাই, দেশটা যারা এগিয়ে নিতে চাই, তারা থাকবে? কাজেই আপনাদের আমাদের সিদ্ধান্ত নেওয়ার উপযুক্ত সময় এসেছে। সেই জন্যই তারেক রহমানের আন্দোলন। এই আন্দোলনে আমরা আমাদের অধিকার ফেরত চাই। আমরা ১৪'র মতো ভোট চাই না, সেই ভোটে ১৫৪ জন বিনা ভোটে নির্বাচিত। আমরা ১৮'র মতো ভোট চাই না, দিনেরটা আগের দিন, রাতে শেষ। আমরা ২৪'র মতো আমি আর ডেমির নির্বাচন চাই না। আমরা চাই আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দিবো। নির্ভয়ে দিবো, নির্বিঘ্নে দিবো।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, দায়বদ্ধতা থাকতো যদি তাহলে পালিয়ে যেতো না। তাহলে স্যালেন্ডার করে আইনের কাছে আশ্রয় নিতো। কাজেই দায়বদ্ধতা যেহেতু নাই, অন্যায় অনেক হয়ে গেছে, সেই অন্যায়ের জবাবদিহি করতে ভয় পেয়েছে, তাই স্বৈরাচার পালিয়েছে।

বিএনপি উপজেলা শাখা সভাপতি ফেরদৌস রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা ও বিএনপি রংপুর বিভাগের দায়িত্ব প্রাপ্ত সহসাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, বিএনপি হাকিমপুর উপজেলা শাখার সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, বিএনপি উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সাখাওয়াত হোসেন শিল্পী, বিএনপি হাকিমপুর পৌর শাখার সভাপতি ফরিদ খান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হক, বাংলাদেশ পুজা উৎযাপন কমিটির উপজেলা শাখার সভাপতি অতিন কুমার মানী অভয় ও সাধারণ সম্পাদক দীপঙ্কর সাহা রিপন, শুভেচ্ছা বক্তব্য রাখেন, চন্ডিপুর সার্বজনীন দুর্গাপুজা উৎযাপন কমিটির সভাপতি অলক কুমার বসাক মিন্টু।

সভাটি উপস্থাপনা করেন, বিএনপি উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এসএম রেজা বিপুল।

এর আগে প্রধান অতিথি দিনাজপুর-৬ সংসদীয় আসনের অন্য ৩ উপজেলা বিরামপুর নবাবগঞ্জ ও ঘোড়াঘাটের বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন করেন এবং পুজা কমিটির সদস্যের সাথে মতবিনিময় শেষে সকল পূজা মন্দির কনমিটির নেতৃবৃন্দের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে