রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

স্কুলছাত্রের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানিকছড়িতে শিক্ষার্থীদের মানববন্ধন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২৪, ১৪:১৯
ছবি: যায়যায়দিন

খাগড়াছড়ির মানিকছড়িতে স্কুল ছাত্র জাহিদুল ইসলাম আশিক (১৪) এর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও এঘনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রোববার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় উপজেলার গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন করে কয়েকশত শিক্ষার্থী। এতে স্থানীয় অভিভাবক ও আশিকের পরিবারের সদস্যরা অংশ নেন। মানববন্ধনে আশিকের খালা রিতা আকতার পান্না, ছাত্রনেতা সাইফুল ইসলাম রহিম, স্কুল ছাত্রী শান্তা আক্তারসহ শিক্ষার্থী ও অভিভাবকরা বক্তব্য রাখেন।

এসময় স্কুলছাত্র আশিকের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে বক্তারা বলেন, 'ভুমি সংক্রান্ত বিরোধের স্কুলছাত্র আশিকসহ তার পরিবারের ৫ সদস্যকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে স্থানীয় সন্ত্রাসী আবুল কাশেম ও শান্ত। আহত আশিক বর্তমানে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আমরা এমন নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই। সেই সাথে এই ঘটনার সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি'। এসময় স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশত শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, এর আগে গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে উপজেলার মনাইয়ার দোকান এলাকায় ভুমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে স্কুলছাত্র আশিকসহ আর পরিবারের আরও ৫ সদস্যকে স্থানীয় যুবক আবুল কাশেম কর্তৃক ছুরিকাঘাত করে। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এঘটনায় গুরুত্বর আহত হয়ে চমেকের আইসিইউ'তে চিকিৎসকধীন রয়েছে গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮ম শ্রেণির ছাত্র মো. জাহিদুল ইসলাম আশিক। এঘটনায় মো. আবুল কাশেম ও শান্তসহ আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে মানিকছড়ি থানায় একটি মামলা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে