গাংনীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১৩:৩৩

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

"জন্ম-মৃত্য নিবন্ধন,আনবে দেশে সুশাসন" এই প্রতিপাদ্যে মেহেরপুরের গাংনীতে পালিত হয়েছে  জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস। এ উপলক্ষে আজ রোববার সকাল ১০ টায় গাংনী উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয় শহরের প্রধান প্রধান সড়ক প্রশিক্ষণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান আলম হুসাইন, সাহারবাটি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আছমা খাতুন, কাথুলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ, ধানখোলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হাবিবুর রহমান ফিরোজ, বামন্দী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহ আলম, তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল ওয়াহাব প্রমুখ।

উল্লেখ্য, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)  অনুসারে ২০৩০ সালের মধ্যে ৮০ভাগ মানুষকে নিবন্ধনের আওতায়  আনার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। নতুন আইনে সবাইকে জন্ম ও মৃত্যুর দেড় মাসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে জাতীয় জন্ম  নিবন্ধন দিবসকে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেয় সরকার।

যাযাদি/ এসএম