সাতকানিয়ায় চোলাই মদসহ আটক ৩ 

প্রকাশ | ০৬ অক্টোবর ২০২৪, ১২:২৩

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

চট্টগ্রামের সাতকানিয়ায় ৫ বস্তা দেশীয় চোলাই মদ ও একটি সিএনজিচালিত অটোরিক্সাসহ ৩ জনকে আটক করেছে স্থানীয়রা। উৎসুক জনতা ২ বস্তা মদ আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। পরে বাকি ৩ বস্তা মদসহ আটককৃতদের থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন- বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত ক্যছাউ মার্মার পুত্র এমংছিং মার্মা (৪০), একই এলাকার চিংখোউ মার্মার পুত্র ক্যশৈনুক মার্মা (৪২)। অপরজন হলেন, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাতবাড়িয়া এলাকার বাসিন্দা মো. করিমের পুত্র রেদোয়ান (২৪)।

শনিবার (৫ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মাইজ পাড়া এলাকার বড় পুকুরের পশ্চিম পাড় থেকে তাদেরকে আটক করা হয়।

জানা যায়, বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের মাঝের পাড়া এলাকা থেকে ওই ৩ জন মদ পাচারকারী মদগুলো সংগ্রহ করেন। পরে সেগুলো চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় পাচারের উদ্দেশ্যে একটি সিএনজিচালিত অটোরিক্সায় বোঝাই করে। মদ বোঝাই গাড়িটি কেরানিহাট-বান্দরবান মহাসড়কের কেঁওচিয়া ইউনিয়নের ২ নম্বর ব্রীজে এসে একটি গ্রামীণ সড়ক হয়ে মাইজপাড়া এলাকা হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দিকে যাওয়ার চেষ্টা করে। পথিমধ্যে স্থানীয়দের সন্দেহ হলে তারা গাড়িটি তল্লাশি করেন। তল্লাশি করে ওই সিএনজিচালিত অটোরিকশাটির পেছনে এবং ড্রাইভারের সিটের নিচ থেকে ৫ বস্তা মদ জব্দ করে স্থানীয়রা। এ সময় উৎসুক জনতা ২ বস্তা মদ মাটিতে ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে এসে উপস্থিত হন। সেসময় স্থানীয়রা বাকি ৩ বস্তা চোলাই মদসহ আটকৃতদের পুলিশের নিকট সোপর্দ করেন।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মফিজুর রহমান বলেন, সিএনজিচালিত অটোরিক্সাটি কেরানিহাট-বান্দরবান মহাসড়ক হতে আমাদের এলাকায় ঢুকে পড়ে। এতে এলাকাবাসীর সন্দেহ হলে তারা গাড়িটি তল্লাশি চালায়। তল্লাশির এক পর্যায়ে ওই গাড়ি থেকে বিপুল পরিমাণ দেশীয় চোলাই মদসহ ৩ জনকে আটক করা হয়। স্থানীয়রা প্রায় ২ বস্তা মদ আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। পরে বাকি মদের বস্তাগুলোসহ আটককৃতদের থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল খান বলেন, ৬০টি স্যালাইনের প্যাকেট ভর্তি চোলাই মদ ও একটি সিএনজিচালিত অটোরিক্সাসহ ৩ জনকে আটক করা হয়েছে। নিয়মিত মামলা রুজু শেষে তাদেরকে আদালতের নিকট সোপর্দ করা হবে।

যাযাদি/ এসএম