রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিক্ষক দিবসে র‍্যালি ও আলোচনা সভা

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২৪, ১২:১৪
ছবি: যায়যায়দিন

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিক্ষক দিবসে র‍্যালি ও আলোচনা সভা হয়েছে। শনিবার সকালে দিবসটি উপলক্ষে 'শিক্ষকের কন্ঠস্বর-শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার' স্লোগানে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয় র‍্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে শেষ হয়।

জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে র‍্যালি শেষে নবাবগঞ্জ সরকারি কলেজের এন এম খান অডিটোরিয়ামে আলোচনা সভা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ। সভাপতিত্ব করেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোঃ মোজাহারুল ইসলাম (তরু)। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ এস এম মাহমুদুর রশিদ, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বিপ্লব কুমার মজুমদার।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ আবদুর রশিদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাঃ এমরান হোসেন, নবাবগঞ্জ সিটি কলেজের অধ্যক্ষ মোঃ তরিকুল ইসলাম সিদ্দিকী, নবাবগঞ্জ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক লিন্স হাঁসদা, রেহাইচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোজাম্মেল হক জামিল।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল মতিন, সহকারী পরিদর্শক মোঃ ফজলে রাব্বিসহ সরকারি ও বেসরকারি কলেজ, মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ। বিশ্ব শিক্ষক দিবস আলোচনা সভায় শিক্ষকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ। সভা সঞ্চালনা করেন বালুগ্রাম আদর্শ কলেজের উপাধাক্ষ্য মোঃ গোলাম ফারুক মিথুন ও লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাঃ আশরাফুল ইসলাম।

আলোচনা সভা শুরুতে কোরআন তেলাওয়াত করেন দূর্গাপুর দাখিল মাদ্রাসার সুপার কারী মোহাঃ মোজাম্মেল হক ও গীতা পাঠ করেন লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তরুণ কুমার সাহা। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে